Advertisement
১৩ জুলাই ২০২৪
Sanju Samson

চোট পেয়ে ছিটকে যাওয়া সঞ্জু কেমন আছেন? প্রথম একাদশে কে আসতে পারেন তাঁর জায়গায়

বৃহস্পতিবার সঞ্জুর হাঁটুর স্ক্যান করা হয়েছে। আপাতত বিশ্রামে থাকতে হবে তাঁকে। তিনি না থাকায় শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে পরিবর্তন করতে হবে ভারতের প্রথম একাদশ।

বৃহস্পতিবার সঞ্জুর হাঁটুর চোটের জায়গার স্ক্যান করানো হয়েছে।

বৃহস্পতিবার সঞ্জুর হাঁটুর চোটের জায়গার স্ক্যান করানো হয়েছে। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৩ ১৮:০৫
Share: Save:

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে হাঁটুতে চোট পেয়ে সিরিজ় থেকে ছিটকে গিয়েছেন সঞ্জু স্যামসন। দলের সঙ্গে তিনি পুনে যাননি। চিকিৎসার জন্য মুম্বইয়ে থেকে গিয়েছেন। কেমন আছেন, তা নিজেই জানালেন উইকেটরক্ষক-ব্যাটার। তাঁর পরিবর্ত হিসাবে শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে অভিষেক হতে পারে রাহুল ত্রিপাঠীর।

বৃহস্পতিবার সঞ্জুর হাঁটুর স্ক্যান করা হয়েছে। প্রাথমিক ভাবে জানা গিয়েছে তাঁর চোট গুরুতর নয়। তবে কয়েক দিন বিশ্রাম প্রয়োজন তাঁর। নিজে চিন্তা মুক্ত হয়ে ক্রিকেটপ্রেমীদেরও উদ্বেগ মুক্ত করেছেন সঞ্জু। সমাজমাধ্যমে তাঁর বার্তা, ‘‘অল ইজ ওয়েল।’’ সঞ্জুর চোট নিয়ে ঝুঁকি নিতে চায়নি ভারতীয় দল। রাহুল দ্রাবিড়রা তাঁকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দেন। সঞ্জুর পরিবর্ত হিসাবে বাকি দু’টি টি-টোয়েন্টি সিরিজ়ের জন্য ভারতীয় দলে নেওয়া হয়েছে বিদর্ভের উইকেটরক্ষক-ব্যাটার জীতেশ শর্মাকে। গত মরসুমে আইপিএলে ভাল পারফরম্যান্স করার সুবাদে জীতেশকে সুযোগ দিয়েছেন জাতীয় নির্বাচকরা।

সঞ্জু না থাকায় বৃহস্পতিবারের ম্যাচে ভারতীয় দলের ব্যাটিং অর্ডারেও পরিবর্তন হবে। প্রথম ম্যাচে তিনি চার নম্বরে ব্যাট করেছিলেন। তাঁর জায়গায় হার্দিক পাণ্ড্যর দলের প্রথম একাদশে আসতে পারেন ত্রিপাঠী। ৩১ বছরের ব্যাটার গত মরসুমে আইপিএলে ভাল খেলেছিলেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে প্রায় ১৬০ স্ট্রাইক রেট রেখে ৪১৩ রান করেছিলেন। সে ক্ষেত্রে টি-টোয়েন্টি আন্তর্জাতিকে অভিষেক হবে তাঁর।

প্রথম একাদশে আসতে পারেন আরশদীপ সিংহও। প্রথম ম্যাচে চোটের কারণে তাঁর জায়গায় শিবম মাভিকে খেলানো হয়েছিল। অভিষেক ম্যাচেই চার উইকেট নিয়ে সাড়া ফেলে দিয়েছেন এই জোরে বোলার। আরশদীপকে খেলালে হর্ষল পটেলকে বসানো হতে পারে। তিনি প্রথম টি-টোয়েন্টি ম্যাচে চার ওভারে ৪১ রান দিয়েছিলেন। ফলে বৃহস্পতিবারের ম্যাচে ভারতের প্রথম একাদশে দু’টি পরিবর্তন হতে পারে।

মঙ্গলবারের শ্রীলঙ্কার ইনিংসের প্রথম ওভারেই ঝাঁপিয়ে একটি ক্যাচ ধরার চেষ্টা করেছিলেন সঞ্জু। বল ধরে নিলেও শরীর মাটিতে পড়ার সময় তাঁর হাত থেকে বেরিয়ে যায় বল। গোটা ইনিংসেই তিনি ফিল্ডিং করেন। পরে তাঁর হাঁটু ফুলে যায়। সঞ্জুকে তখনই চিকিৎসক দেখানোর পরামর্শ দেওয়া হয় ভারতীয় দলের পক্ষ থেকে। বিসিসিআই তাঁকে মুম্বইয়ে থেকে যাওয়ার নির্দেশ দিয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sanju Samson India vs Sri Lanka 2023 knee injury
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE