Advertisement
১৭ মে ২০২৪
India vs Pakistan

এশিয়া কাপের প্রস্তুতি নিয়ে মুখ খুললেন বাবর, রোহিতের ভারতের কথাই নেই পাক অধিনায়কের মুখে

এশিয়া কাপের আগে বাবর আজম কথা বললেন পাকিস্তানের প্রস্তুতি নিয়ে। কিন্তু ভারতের সম্পর্কে কোনও কথা তাঁর মুখে শোনা গেল না।

cricket

রোহিত শর্মা (বাঁ দিকে) এবং বাবর আজম। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৩ ১৮:৪৬
Share: Save:

এশিয়া কাপের দল ঘোষণা করে দিয়েছে ভারত। তার আগে দল ঘোষণা করেছে পাকিস্তানও। যে দিন ভারতের দল ঘোষণা হল, সে দিনই এশিয়া কাপ নিয়ে মুখ খুললেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। কিন্তু তাঁর কথায় কোথাও এল না ভারতের নাম। স্রেফ নিজের দল নিয়েই কথা বললেন তিনি। কী ভাবে এশিয়া কাপ এবং বিশ্বকাপে ভাল খেলা যায় আপাতত সেটাই চিন্তা তাঁর।

আফগানিস্তানের বিরুদ্ধে শ্রীলঙ্কার মাটিতে তিন ম্যাচের এক দিনের সিরিজ়‌ খেলবে পাকিস্তান। সেই সিরিজ়‌ শুরু মঙ্গলবার। এশিয়া কাপের আগে শেষ প্রস্তুতির মঞ্চ এটি। তার আগে বাবর বলেছেন, “অনেক দিন পরে সবাইকে একসঙ্গে দেখে ভাল লাগছে। দলে কিছু নতুন মুখ রয়েছে। আগামী দিনের চ্যালেঞ্জের জন্যে প্রত্যেকে তৈরি। অনেকেই বিভিন্ন দেশের লিগে খেলে এসেছে। কিন্তু পাকিস্তানের জার্সি গায়ে দেওয়ার অনুভূতি আলাদা। এখানে কিছু দিন আগেই টেস্ট সিরিজ়‌ খেলে গিয়েছি। এক দিনের সিরিজ়‌েও ভাল খেলার ব্যাপারে আশাবাদী।”

এশিয়া কাপ এবং বিশ্বকাপ নিয়ে বাবরের মন্তব্য, “আমরা প্রস্তুতি নিয়ে ভাবছি, প্রতিপক্ষ নিয়ে নয়। এশিয়া কাপ এবং বিশ্বকাপে কঠিন লড়াই হতে চলেছে। কিন্তু আমরা প্রতিটা সিরিজ়‌ ধরে ধরে এগোতে চাই। বড় প্রতিযোগিতার আগে এ রকম সিরিজ়‌ আমাদের সাহায্য করবে। তার থেকেও বড় কথা, এখানেও এশিয়া কাপে ম্যাচ খেলতে হবে আমাদের।”

প্রসঙ্গত, শ্রীলঙ্কার পাল্লেকেলেতে ভারতের বিরুদ্ধে এশিয়া কাপের ম্যাচ খেলবে পাকিস্তান। যদি সুপার ফোরে ওঠে, তা হলেও শ্রীলঙ্কাতেই খেলতে হবে তাদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Pakistan Rohit Sharma Babar Azam PCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE