Advertisement
২০ মে ২০২৪
MS Dhoni

ধোনির ‘স্কুল’ থেকে শিক্ষা নিয়ে এশিয়ান গেমসে দলকে নেতৃত্ব দিতে চাইছেন রুতুরাজ

সিএসকে-তে খেলার সুবাদে দীর্ঘ দিন ধরে ধোনিকে কাছ থেকে দেখেছেন এবং শিখেছেন। সেই শিক্ষা অনুসরণ করেই এশিয়ান গেমসে দলকে নেতৃত্ব দিতে চান রুতুরাজ।

cricket

মহেন্দ্র সিংহ ধোনি (বাঁ দিকে) এবং রুতুরাজ গায়কোয়াড়। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৩ ১৭:৪৯
Share: Save:

এশিয়ান গেমসে ভারতীয় ক্রিকেট দলকে নেতৃত্ব দেবেন। সেই দায়িত্ব যাতে বোঝা হয়ে না দাঁড়ায়, তার প্রস্তুতি এখন থেকেই শুরু করে দিয়েছেন রুতুরাজ গায়কোয়াড়। মহেন্দ্র সিংহ ধোনির ‘স্কুল’ থেকে শিক্ষা নিয়ে দলকে নেতৃত্ব দিতে চাইছেন এই ব্যাটার। চেন্নাই সুপার কিংসে ধোনিকে কাছ থেকে দেখা এবং শেখা এ বার কাজে লাগাতে চাইছেন তিনি।

রবিবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে দলকে টি-টোয়েন্টি সিরিজ়‌ জেতানোর মুখ্য কারিগর বলেছেন, “সত্যি বলতে নেতৃত্বের দায়িত্ব বেশ জটিল। মাহি ভাই (ধোনি) বরাবর বলেন একটা একটা ম্যাচ ধরে এগোতে। ভবিষ্যতের কথা বেশি না ভাবতে। প্রত্যাশার চাপ তুঙ্গে থাকবে জানি। আমি সমাজমাধ্যম খুব একটা অনুসরণ করি না। তাই কেউ কিছু বললে সেটা আমার কানে আসে না। সিএসকে-তে থাকাকালীন এটা শিখেছি। মাঠে নেমে নিজের সেরাটা দেওয়া, তার পর বাড়ি ফিরে বন্ধুদের সঙ্গে আনন্দ করা— চাপ সামলানোর ব্যাপারে আমার বিশ্বাস বেশ পরিষ্কার।”

আয়ারল্যান্ডের বিরুদ্ধে জয়ে রিঙ্কু সিংহের অবদানও অস্বীকার করার মতো নয়। তিনি ২১ বলে ৩৮ রানের ইনিংস খেলে ম্যাচের সেরা হয়েছেন। সতীর্থকে নিয়ে রুতুরাজ বলেছেন, “আইপিএল থেকেই ও সবার প্রিয় হয়ে উঠেছে। গত বার যে ভাবে ব্যাট করেছে তাতে বোঝা গিয়েছে ও কতটা পরিণত। সবচেয়ে ভাল লাগে এটা দেখে যে ও শুরু থেকে মারার কোনও চেষ্টা করে না। সময় নেয়, পরিস্থিতি বোঝার চেষ্টা করে, তার পরে আক্রমণ করে। বাকি ক্রিকেটারেরা এটা দেখে শিখতে পারে। পরের দিকে সামাল দেওয়াই যায়। কিন্তু কখন আক্রমণ করতে হবে সেটা বোঝা বেশি দরকার। দারুণ ইনিংস খেলেছে ও।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni Ruturaj Gaikwad BCCI Asian Games
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE