Advertisement
০৩ মে ২০২৪
Babar Azam

রিজ়ওয়ানকে ব্যাট হাতে তাড়া বাবরের! আউট হতেই কি মেজাজ হারালেন প্রাক্তন পাক অধিনায়ক?

টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজ় খেলতে কয়েক দিন পরেই অস্ট্রেলিয়া সফরে যাবে পাকিস্তান। তার আগে চলছে প্রস্তুতি শিবির। সেখনেই প্রস্তুতি ম্যাচের মাঝে সতীর্থকে মারতে ছুটলেন বাবর।

picture of Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২৩ ১০:৪৫
Share: Save:

বাবর আজ়ম ব্যাট হাতে তাড়া করছেন মহম্মদ রিজ়ওয়ানকে। ঘটনাটি ঘটেছে পাকিস্তানের একটি অনুশীলন ম্যাচে। বাবরের বিরুদ্ধে রিজ়ওয়ান আউটের আবেদন করতেই মেজাজ হারিয়ে বসেন পাকিস্তানের সদ্য প্রাক্তন অধিনায়ক।

কয়েক দিন বাদেই অস্ট্রেলিয়া সফরে যাবে পাকিস্তান। তিনটি টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ় খেলবে দু’দল। অস্ট্রেলিয়া সফর শেষ করে পাকিস্তান যাবে নিউ জ়িল্যান্ড সফরে। সেখানে রয়েছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ়। বিশ্বকাপের ব্যর্থতা ভুলে ঘুরে দাঁড়াতে মরিয়া পাকিস্তানের ক্রিকেটারেরা। অস্ট্রেলিয়া সফরের আগে চলছে প্রস্তুতি শিবির। সেই শিবিরেই ক্রিকেটারদের দু’দলে ভাগ করে প্রস্তুতি ম্যাচের আয়োজন করা হয়েছিল। সেই ম্যাচের মাঝেই ঘনিষ্ঠ সতীর্থের দিকে হঠাৎ ব্যাট হাতে তেড়ে যেতে দেখা গেল বাবরকে। সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে ঘটনার ভিডিয়ো।

একটি বল খেলে বাবর ক্রিজ় ছেড়ে কিছুটা এগিয়ে এসেছিলেন। বলটি অবশ্য বাবরের ব্যাটে লাগেনি। চলে যায় উইকেটরক্ষক রিজ়ওয়ানের কাছে। বাবর ক্রিজ় ছেড়ে বেরিয়ে যেতেই বল ছুড়ে উইকেট ভেঙে দেন রিজ়ওয়ান। আনন্দে হাততালি দিতে থাকেন। করেন আউটের আবেদনও। প্রথমে বাবর বিষয়টা বুঝতে পারেননি। বোঝার পরেই রিজ়ওয়ানকে মারার জন্য ব্যাট হাতে তাড়া করেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক।

দুই ক্রিকেটারের ঝামেলা থামাতে অবশ্য আম্পায়ারদের হস্তক্ষেপের প্রয়োজন হয়নি। বাবর আসলে রিজ়ওয়ানের উপর রেগে যাননি। মজা করে তাড়া করেছিলেন। কিছুটা যাওয়ার পরে নিজেই থেমে যান। দু’জনকেই হাসতে দেখা যায়। আসলে বিশ্বকাপে ব্যর্থতার চাপ কাটাতে হালকা মেজাজে থাকার চেষ্টা করছেন পাকিস্তানের ক্রিকেটারেরা। অনুশীলনের মধ্যেও নিজেদের মধ্যে ছোট ছোট মজা করছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE