Advertisement
০৭ মে ২০২৪
ACC Under-19 Youth Asia Cup

ছোটদের ক্রিকেটে এশিয়াসেরা বাংলাদেশ, আমিরশাহিকে হারিয়ে জিতল অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ জিতল বাংলাদেশ। রবিবার দুবাইয়ে তারা সংযুক্ত আরব আমিরশাহিকে হারিয়ে দিল ১৯৫ রানে। প্রথম বার ছোটদের এশিয়া কাপ জিতল বাংলাদেশ।

cricket

ট্রফি নিয়ে বাংলাদেশের ক্রিকেটারদের উল্লাস। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২৩ ১৭:৪২
Share: Save:

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ জিতল বাংলাদেশ। রবিবার দুবাইয়ে তারা সংযুক্ত আরব আমিরশাহিকে হারিয়ে দিল ১৯৫ রানে। আগে ব্যাট করে আশিকুর রহমান শিবলির শতরানে ভর করে ২৮২-৮ তোলে বাংলাদেশ। জবাবে ৮৭ রানেই শেষ আমিরশাহি। টসে জিতে আগে বল করাই কাল হল তাদের। প্রথম বার ছোটদের এশিয়া কাপ জিতল বাংলাদেশ। সবচেয়ে বেশি মোট আট বার জিতেছে ভারত। এক বার জিতেছে আফগানিস্তান। পাকিস্তান এখনও জিততে পারেনি।

টসে জিতে আগে বল করার সিদ্ধান্ত নেন আমিরশাহির অধিনায়ক আয়ান আফজল খান। ১৪ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ওমিদ রহমানের বলে ফিরে যান জিশান আলম। এর পরে দ্বিতীয় উইকেটে মহম্মদ রিজওয়ানের (৬০) সঙ্গে ১২৫ রানের এবং তৃতীয় উইকেটে আরিফুল ইসলামের (৫০) সঙ্গে ৮৬ রানের জুটি গড়ে বাংলাদেশকে শক্ত ভিতের উপরে দাঁড় করিয়ে দেন আশিকুর। ১৪৯ বলে ১২৯ করে আয়মান আহমেদের বলে আউট হন তিনি। পরের দিকে অধিনায়ক মাহফুজুর রহমানের ১১ বলে ২১ রানের ইনিংসে ভর করে ২৮২ তোলে বাংলাদেশ।

রান তাড়া করতে নেমে কোনও সময়েই মনে হয়নি আমিরশাহি ২৮৩ রান তুলতে পারবে। প্রথম থেকেই ধারাবাহিক ভাবে উইকেট হারাতে থাকে তারা। সর্বোচ্চ রান ধ্রুব পরাশরের (২৫ অপরাজিত)। দু’অঙ্কের রান করতে পেরেছেন মাত্র দু’জন। বাংলাদেশের হয়ে মারুফ মৃধা এবং রোহানত দৌল্লাহ বর্ষণ ৩টি করে উইকেট নিয়েছেন। মহম্মদ ইকবাল হোসেন ইমন এবং পারভেজ রহমান জীবন ২টি করে উইকেট নেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE