Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bangladesh Cricket

দাদারা ব্যর্থ, চমক বোনেদের! ছোটদের বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে হারিয়ে শুরু বাংলাদেশের

মহিলাদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে চমক দেখাল বাংলাদেশ। প্রথম বার খেলতে নেমেই অস্ট্রেলিয়াকে হারিয়ে দিল তারা। দাদারা না পারলেও বোনেরা চমক দেখাল।

দুরন্ত ব্যাট করলেন বাংলাদেশের মেয়েরা। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে হারালেন তাঁরা।

দুরন্ত ব্যাট করলেন বাংলাদেশের মেয়েরা। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে হারালেন তাঁরা। ছবি: আইসিসি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৩ ১৭:৩০
Share: Save:

দাদারা বার বার ব্যর্থ হচ্ছেন। কিন্তু চমক দেখালেন বোনেরা। প্রথম বার মহিলাদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলতে নেমে অঘটন ঘটাল বাংলাদেশ। প্রথম ম্যাচেই অস্ট্রেলিয়ার মেয়েদের হারিয়ে দিল তারা। প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া করে ১৩০ রান। দু’ওভার বাকি থাকতে সেই রান তাড়া করে জিতে যায় বাংলাদেশ। ৭ উইকেটে ম্যাচ জেতে তারা।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বাংলাদেশের পুরুষদের দল ৬টি টেস্ট খেলেছে। জিতেছে মাত্র ১টি। হেরেছে ৫টি। দু’দলের মধ্যে ২১টি এক দিনের ম্যাচ হয়েছে। মাত্র ১টি জিতেছে বাংলাদেশ। ১৯টি ম্যাচে হেরেছে তারা। ১টি ম্যাচ ভেস্তে গিয়েছে। টি-টোয়েন্টিতে তা-ও কিছুটা ভাল ফল বাংলাদেশের। ১০টি ম্যাচের মধ্যে ৪টি জিতেছে তারা। হেরেছে ৬টি। তবে মহিলাদের অনূর্ধ্ব-১৯ দল সহজেই হারাল অস্ট্রেলিয়াকে।

টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল অস্ট্রেলিয়া। কিন্তু দলের দুই ওপেনার রান পাননি। কেট পেল্লে ও প্যারিস বৌডলারকে আউট করে বড় ধাক্কা দেন দিশা বিশ্বাস। তৃতীয় উইকেটের জন্য জুটি বাঁধেন ক্লেয়ার মুর ও এল্লা হেওয়ার্ড। দু’জনে ৭৬ রান যোগ করেন। কিন্তু রান তোলার গতি কম ছিল।

রানের গতি বাড়াতে গিয়ে ৩৫ রানের মাথায় এল্লা ও ৫২ রানের মাথায় ক্লেয়ার সাজঘরে ফেরেন। বাকিরাও তেমন রান করতে পারেননি। বাংলাদেশের মেয়েদের নিয়ন্ত্রিত বোলিং তাদের বড় রান করতে দেয়নি। শেষ পর্যন্ত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩০ রান করে অস্ট্রেলিয়া।

রান তাড়া করতে নেমের বাংলাদেশের শুরুটাও ভাল হয়নি। প্রথম বলেই আউট হয়ে যান রানি সাহা। তাতে অবশ্য ভয় না পেয়ে উল্টে জুটি বাঁধেন হুমাইরা আনম ও দিলারা আখতার। জরুরি রান খুব বেশি না থাকায় কিছুটা ধীরে ব্যাটিং করছিলেন তাঁরা। তবে প্রাথমিক ধাক্কা সামলে দেন দুই ব্যাটার।

হুমাইরা করেন ২৪ রান। দিলারা ৪০ রান করে আউট হন। তাতে অবশ্য জিততে কোনও সমস্যা হয়নি। চার ও পাঁচ নম্বরে নামা শোরনা আখতার ও সুমাইয়া আখতার দলকে জয়ে নিয়ে যান। শোরনা ১৮ বলে ২৩ ও সুমাইরা ২৫ বলে ৩১ রান করে অপরাজিত থাকেন। ১২ বল বাকি থাকতে ম্যাচ জিতে যায় বাংলাদেশ। প্রথম ম্যাচ জিতে গ্রুপ এ-র পয়েন্ট তালিকায় ২ পয়েন্ট পেয়ে শীর্ষে বাংলাদেশের মেয়েরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE