Advertisement
০২ মে ২০২৪
Asia Cup 2023

এশিয়া কাপে নামার আগে চিন্তায় বাংলাদেশের অধিনায়ক শাকিব, কেন?

এশিয়া কাপের প্রথম ম্যাচে নামার আগে চিন্তায় শাকিব আল হাসান। শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলতে নামার আগে কী কারণে চিন্তা করছেন বাংলাদেশের অধিনায়ক?

Shakib al Hasan

শাকিব আল হাসান। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৩ ১৮:২৩
Share: Save:

এশিয়া কাপে বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। তার আগে চিন্তায় দলের অধিনায়ক শাকিব আল হাসান। চোটের কারণে এশিয়া কাপের দলে তামিম ইকবাল, লিটন দাসেরা নেই। অভিজ্ঞ ক্রিকেটারদের অভাব ভোগাতে পারে বলে আশঙ্কা করছেন শাকিব।

ম্যাচের আগের দিন সাংবাদিক বৈঠকে শাকিব বলেন, ‘‘তামিম, লিটনদের অভাব বোধ করবই। তামিম বাংলাদেশের হয়ে সব থেকে বেশি রান করেছে। এত বছর ধরে খেলছে। গত চার-পাঁচ বছরে লিটন দেখিয়েছে ও কী করতে পারে। ওরা থাকলে অনেক চিন্তা কমত আমার। কিন্তু চোট তো কারও হাতে নেই।’’

তামিম, লিটনেরা খেলতে না পারায় বাংলাদেশের দলে সুযোগ পেয়েছেন তাঞ্জিদ হাসান তামিম, তাঞ্জিদ হাসান শাকিবের মতো তরুণ ক্রিকেটারেরা। তাঁদের কাছে নিজেদের প্রমাণ করার একটা ভাল সুযোগ রয়েছে বলে মনে করেন শাকিব। তিনি বলেন, ‘‘অভিজ্ঞ ক্রিকেটারেরা না থাকায় তরুণদের কাছে ভাল সুযোগ রয়েছে নিজেদের প্রমাণ করার। ওরা সুযোগ পাবে। সেটা কাজে লাগালে বাংলাদেশ ক্রিকেটের জন্যই ভাল।’’

এ বার ভারতের মাটিতে এক দিনের বিশ্বকাপ। উপমহাদেশের উইকেটে ভাল ফল করতে চান শাকিব। তার প্রস্তুতি এশিয়া কাপে সেরে রাখতে চাইছেন তিনি। দলের ক্রিকেটারদের কাছে ভাল ফল প্রত্যাশা করছেন বাংলাদেশের অধিনায়ক। কিন্তু তার আগে কিছুটা হলেও চিন্তায় শাকিব। দলের প্রধান দুই ক্রিকেটারকে যে পাচ্ছেন না তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asia Cup 2023 Shakib Al Hasan Bangladesh Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE