Advertisement
০৩ মে ২০২৪
Bangladesh Cricket

মিরপুর টেস্টে সাংবাদিককে মারধর নিরাপত্তারক্ষীদের! ক্ষমা চাইল বাংলাদেশ ক্রিকেট বোর্ড

মিরপুরে বাংলাদেশ বনাম আফগানিস্তান টেস্ট চলাকালীন এক সাংবাদিককে মারধর করার অভিযোগ উঠেছে নিরাপত্তারক্ষীদের বিরুদ্ধে। ওই সাংবাদিকের কাছে ক্ষমা চেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

Bangladesh cricketers celebration

আফগানিস্তানের উইকেট পড়ার পরে উল্লাস বাংলাদেশের ক্রিকেটারদের। ছবি: টুইটার

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৭ জুন ২০২৩ ২১:২২
Share: Save:

মিরপুরে আফগানিস্তানের বিরুদ্ধে বড় জয়ের মধ্যেই বিতর্কে জড়াল বাংলাদেশ ক্রিকেট। স্টেডিয়ামের বাইরে এক সাংবাদিককে মারধর করার অভিযোগ উঠেছে কয়েক জন নিরাপত্তারক্ষীর বিরুদ্ধে। এই ঘটনায় ক্ষমা চেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। অভিযুক্তদের কড়া শাস্তির আশ্বাস দেওয়া হয়েছে।

টেস্টের তৃতীয় দিন ঘটেছে সেই ঘটনা। তাসফিক শাহরিয়র নামের এক সাংবাদিক নিজের পরিচয়পত্র আনতে ভুলে গিয়েছিলেন। তিনি নিজের এক সহকর্মীকে সেটি আনতে বলেন। তত ক্ষণ শের-ই-বাংলা স্টেডিয়ামের একটি গেটের বাইরে অপেক্ষা করছিলেন শাহরিয়র। তিনি যেখানে দাঁড়িয়েছিলেন সেখানেই সাধারণত সাংবাদিকেরা অপেক্ষা করেন। কিন্তু তাঁকে সেখান থেকে সরে রাস্তার উল্টো দিকে অপেক্ষা করতে বলেন এক নিরাপত্তারক্ষী। সেই কথা শুনে শাহরিয়র রাস্তার উল্টো দিকে যান। সেখানে গিয়ে আরও এক সাংবাদিকের সঙ্গে কথা বলছিলেন তিনি।

তার পরেই নাকি সাংবাদিককে মারধর করা হয়। শাহরিয়রের অভিযোগ, হঠাৎ কয়েক জন নিরাপত্তারক্ষী সেখানে এসে তাঁকে মারধর শুরু করেন। প্রায় পাঁচ জন ছিলেন সেখানে। শাহরিয়রের মুখ ও নাকে আঘাত লাগে। এই ঘটনার পরে সেখানে ছুটে যান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ডিরেক্টর ইসমাইল হায়দার মল্লিক। তিনি যাওয়ার আগেই অভিযুক্ত নিরাপত্তারক্ষীরা সেখান থেকে পালিয়ে যান।

ইসমাইল জানিয়েছেন, কারা এই ঘটনার পিছনে রয়েছে সেটা খতিয়ে দেখা হচ্ছে। প্রত্যক্ষদর্শী ও সিসি ক্যামেরা খতিয়ে দেখা হচ্ছে। সাংবাদিকের কাছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফে ক্ষমা চাওয়া হয়েছে। অভিযুক্তদের চিহ্নিত করে তাঁদের অন্তত এক বছরের জন্য দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হবে বলে আশ্বাস দিয়েছেন ইসমাইল।

এর আগে ২০০৬, ২০১৫ ও ২০১৬ সালেও বাংলাদেশে নিরাপত্তারক্ষীদের হাতে সাংবাদিকদের হেনস্থার ঘটনা ঘটেছিল। সেই ঘটনা আরও এক বার ঘটল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE