Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Shakib Al Hasan

Shakib Al Hasan: শাকিবকে শেষ হুঁশিয়ারি! জুয়া সংস্থার চুক্তি না ভাঙলে বাদ এশিয়া কাপ থেকে

জুয়া সংস্থার সঙ্গে চুক্তি করায় শাকিবকে নোটিস পাঠিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। শাকিব চুক্তি না ভাঙলে এশিয়া কাপের দলে নেওয়া হবে না তাঁকে।

এশিয়া কাপে শাকিবের খেলা নিয়ে সংশয়

এশিয়া কাপে শাকিবের খেলা নিয়ে সংশয় ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ অগস্ট ২০২২ ১৯:৫৪
Share: Save:

শাকিব আল হাসানকে শেষ হুঁশিয়ারি দিয়ে দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জুয়া সংস্থার সঙ্গে চুক্তি না ভাঙলে এশিয়া কাপের দলে সুযোগ পাবেন না তিনি। শাকিবকে আগেই নোটিস পাঠিয়েছিল বিসিবি। বৃহস্পতিবার জবাব দেওয়ার শেষ দিন। ক্রিকেটার জবাব না দিলে কড়া পদক্ষেপ করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অবস্থান স্পষ্ট। তারা শাকিবকে কোনও বাড়তি সুযোগ দিতে চান না। নাজমুল বলেন, ‘‘কোনও দ্বিতীয় সুযোগের জায়গা নেই। আমি আগেই বলেছি, কোনও ভাবেই এই কাজ বরদাস্ত করা হবে না। এখনও সেটাই বলছি। আমরা শাকিবকে নোটিস পাঠিয়েছি। বৃহস্পতিবারের মধ্যে ওর জবাব দেওয়ার কথা। শাকিব জবাব না দিলে ওকে এশিয়া কাপের দলে নেওয়া হবে না।’’

একটি জুয়া সংস্থার তৈরি সংবাদ পোর্টালের সঙ্গে চুক্তি করেছেন শাকিব। দিন কয়েক আগে নেটমাধ্যমে সেই নতুন বাণিজ্যিক চুক্তির কথা জানিয়েছেন তিনি। সংবাদ পোর্টালের সঙ্গে শাকিবের চুক্তি হলেও মূল সংস্থাটি অনলাইন জুয়ার জন্য পরিচিত। বিসিবি কর্তাদের অভিযোগ, নতুন চুক্তি নিয়ে বোর্ডকে অন্ধকারে রেখেছেন অভিজ্ঞ অলরাউন্ডার।

বাংলাদেশের আইন অনুযায়ী, সে দেশে সব ধরনের জুয়া নিষিদ্ধ। সেই আইনের তোয়াক্কা না করে শাকিব কী করে একটি অনলাইন জুয়া সংস্থার সঙ্গে চুক্তি করলেন, তা নিয়ে প্রশ্ন উঠেছে। জিম্বাবোয়ের কাছে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশ হারার পরেই নতুন বাণিজ্যিক চুক্তির কথা নেটমাধ্যমে জানান শাকিব। কিছুক্ষণ পর সেটি মুছে দেন। পরে আবার ওই চুক্তির কথা পোস্ট করেন। শাকিবের মতো অভিজ্ঞ এবং প্রথম সারির এক জন ক্রিকেটারের এই আচরণে অসন্তুষ্ট বিসিবি।

শাকিব না খেললে এশিয়া কাপে আরও চাপে পড়ে যাবে বাংলাদেশ। বাংলাদেশ শিবির হাসপাতালের চেহারা নিয়েছে। ব্যাটার লিটন দাস, উইকেটরক্ষক মুশফিকুর রহিম, বোলার মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলামের চোট রয়েছে। এশিয়া কাপের দলে ঢুকতে হলে তাঁদের ফিটনেস পরীক্ষায় পাশ করতে হবে। চোটের কারণে প্রতিযোগিতা থেকে ছিটকে গিয়েছেন দলের উইকেটরক্ষক নুরুল হাসান সোহান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE