Advertisement
১৯ জুলাই ২০২৪
Shakib Al Hasan

কে ব্যাট করবেন, কার হাতে থাকবে বল? তুমুল বিতর্ক বাংলাদেশের ক্রিকেটে! শাস্তি শাকিবের

আরও এক বার খেলা চলাকালীন বিতর্কে জড়ালেন শাকিব আল হাসান। আরও এক বার আম্পায়ারদের সঙ্গে তর্ক করলেন তিনি। তাই এ বার তাঁকে শাস্তি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

আবার বিতর্কে শাকিব আল হাসান। এ বার শাস্তি পেলেন বাংলাদেশের ক্রিকেটার।

আবার বিতর্কে শাকিব আল হাসান। এ বার শাস্তি পেলেন বাংলাদেশের ক্রিকেটার। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৩ ১৫:২৪
Share: Save:

খেলা চলাকালীন বার বার বিতর্কে জড়ানোয় এ বার শাস্তির মুখে পড়তে হল শাকিব আল হাসানকে। শুধু তিনি নন, বাংলাদেশের আরও দুই ক্রিকেটার নুরুল হাসান ও আনামুল হককেও শাস্তি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বাংলাদেশ প্রিমিয়ার লিগে বিতর্কে জড়ানো ও আম্পায়ারদের সঙ্গে তর্ক করার জন্য এই শাস্তি দেওয়া হয়েছে বাংলাদেশের তিন ক্রিকেটারকে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ২.৪ ধারা অনুযায়ী জরিমানা করা হয়েছে শাকিবদের। ফরচুন বরিশাল বনাম রংপুর রাইডার্সের ম্যাচে তিন ক্রিকেটার তর্কে জড়ান। শাকিবের ম্যাচ ফি-র ১৫ শতাংশ কেটে নেওয়া হয়েছে। বাকি দুই ক্রিকেটারের ম্যাচ ফি-র ১০ শতাংশ কাটা হয়েছে।

বরিশালের ইনিংস শুরু হওয়ার আগে দলের ওপেনার চতুরঙ্গ ডি সিলভার সঙ্গে বিতর্ক জড়ান রংপুরের অধিনায়ক নুরুল। প্রথমে বাঁ হাতি স্পিনার রাকিবুল হাসানের বল করার কথা ছিল। কিন্তু হঠাৎ তাঁর বদলে মেহেদি হাসানকে বল করতে আনেন নুরুল। সেটা দেখে ডি সিলভার বদলে আনামুল ব্যাট করার সিদ্ধান্ত নেন। আনামুলকে ব্যাট করতে দেখে আবার বোলার বদল করেন নুরুল। তাতেই বিতর্ক শুরু হয়।

এই ঘটনা দেখে ডাগ আউট থেকে মাঠে ছুটে যান বরিশালের অধিনায়ক শাকিব। তিনি গিয়ে আম্পায়ারদের সঙ্গে কথা বলেন। শেষ পর্যন্ত আম্পায়ারদের হস্তক্ষেপে রাকিবুল বল করা শুরু করেন। ব্যাট শুরু করেন ডি সিলভা।

ম্যাচ শেষে সাংবাদিক বৈঠকে নুরুল বলেছেন, ‘‘শাকিব ভাই ডাগ আউট থেকে চিৎকার করছিল। সেটা দেখে আমি বোলার বদল করেছিলাম।’’ অন্য দিকে বরিশাল একটি বিবৃতিতে জানিয়েছে, ‘‘নিয়ম অনুযায়ী বোলার ঠিক হওয়ার পরেই কোন ব্যাটার তাঁর সামনে খেলবেন সেটা ঠিক হয়। কিন্তু নুরুল সেটা করছিল না। তাই শাকিব মাঠে গিয়ে আম্পায়ারদের সঙ্গে কথা বলছিল। এতে কোনও নিয়ম ভাঙেনি শাকিব।’’

এর আগে অনেক বার আম্পায়ারদের সঙ্গে বিতর্কে জড়িয়েছেন শাকিব। তার জন্য তাঁর অনেক সমালোচনাও হয়েছে। কিন্তু তার পরেও শাকিব রয়েছেন শাকিবেই। তাই এ বার তাঁকে শাস্তি দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE