Advertisement
০৭ মে ২০২৪
Sri Lanka

Asia Cup 2022: বাংলাদেশে কি ক্রিকেটের বড় আসর? শ্রীলঙ্কা থেকে সরতে পারে এই প্রতিযোগিতা

শ্রীলঙ্কার রাজনৈতিক অস্থিরতার জেরে সে দেশে আসন্ন এশিয়া কাপ ক্রিকেট হওয়া নিয়ে অনিশ্চয়তা তৈরি হল। পরিবর্ত হিসেবে তৈরি রাখা হয়েছে বাংলাদেশকে।

শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়াম। এখানে হতে পারে এশিয়া কাপ ক্রিকেট।

শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়াম। এখানে হতে পারে এশিয়া কাপ ক্রিকেট। ছবি: মির শাদি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২২ ১২:২৮
Share: Save:

অস্ট্রেলিয়া ক্রিকেট দল এখন খেলছে শ্রীলঙ্কায়। হরমনপ্রীত কৌর, স্মৃতি মন্ধানাদের ভারতীয় মহিলা দলও দিব্যি খেলছে শ্রীলঙ্কায়। কিন্তু তা সত্ত্বেও শ্রীলঙ্কার তুমুল রাজনৈতিক অস্থিরতার জেরে সে দেশে আসন্ন এশিয়া কাপ ক্রিকেট হওয়া নিয়ে অনিশ্চয়তা তৈরি হল। পরিবর্ত দেশ হিসেবে তৈরি রাখা হয়েছে বাংলাদেশকে।

আগামী অগস্টে শ্রীলঙ্কায় এশিয়া কাপ হওয়ার কথা। একটি সূত্রে পাওয়া খবরে জানা গিয়েছে, এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে তৈরি থাকতে বলেছে। কয়েক দিন আগেও শ্রীলঙ্কা থেকে এশিয়া কাপ সরিয়ে নেওয়ার কথা ভাবেনি এসিসি। কিন্তু শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে ও প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিংহের বাসভবন বিক্ষোভকারীদের দখলে চলে যাওয়ার পরেই আর ঝুঁকি নিতে চাইছে না এসিসি।

জানা গিয়েছে, ক্রিকেটাররাও এই মুহূর্তে একেবারেই শ্রীলঙ্কায় গিয়ে খেলতে চাইছেন না। তাঁরা তাঁদের আপত্তির কথা নিজেদের দেশের বোর্ডকে জানিয়ে দিয়েছে। সব থেকে বড় কথা, শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডও বর্তমান পরিস্থিতিতে এশিয়া কাপের মতো বহুদেশীয় প্রতিযোগিতা আয়োজন করার ব্যাপারে খুব একটা আত্মবিশ্বাসী নয়। এশিয়া কাপ আয়োজনের ব্যাপারে এখন বাংলাদেশই এগিয়ে রয়েছে।

ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তান, বাংলাদেশের এশিয়া কাপে খেলার কথা। ষষ্ঠ দেশ হিসেবে সংযুক্ত আরব আমিরশাহি, কুয়েত, হংকং, সিঙ্গাপুরের মধ্যে যে কোনও একটি দেশের খেলার কথা। এই চারটি দেশকে নিয়ে একটি যোগ্যতা অর্জন প্রতিযোগিতা হওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sri Lanka Bangladesh Cricket Asia Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE