Advertisement
০৩ ডিসেম্বর ২০২২
Bangladesh Cricket

Bangladesh: ক্যারিবিয়ান সফরে অবশেষে জয় বাংলাদেশের, তবু খুশি নন অধিনায়ক তামিম

টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজে চুনকাম হওয়ার পর এক দিনের সিরিজের প্রথম ম্যাচ জিতল বাংলাদেশ। তবে দলকে নিয়ে চিন্তায় নেতা।

বাংলাদেশের ক্রিকেটারদের উচ্ছ্বাস।

বাংলাদেশের ক্রিকেটারদের উচ্ছ্বাস। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২২ ১২:৪৯
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজে গিয়ে অবশেষে প্রথম জয় পেল বাংলাদেশ। রবিবার প্রথম এক দিনের ম্যাচে আয়োজকদের ৬ উইকেটে হারাল তারা। ম্যাচ জিতেও চিন্তায় বাংলাদেশের অধিনায়ক তামিম ইকবাল। যে ভাবে দলের ক্রিকেটাররা ক্যাচ ছেড়েছেন, তাতে খুশি নন তিনি।

Advertisement

বৃষ্টির কারণে ম্যাচ শুরু হতে দেরি হয়। শেষে ৪১ ওভারের ম্যাচ হবে বলে ঠিক করা হয়। টসে জিতে ফিল্ডিং নেয় বাংলাদেশ। সেই সিদ্ধান্ত কাজে দেয়। ওয়েস্ট ইন্ডিজের কোনও ব্যাটারই দাঁড়াতে পারছিলেন না বাংলাদেশের বোলারদের সামনে। সর্বোচ্চ রান শামার ব্রুকসের। তিনি ৬৬ বলে ৩৩ রান করেন। বাংলাদেশের হয়ে দুর্দান্ত বল করেন শোরিফুল ইসলাম (৪-৩৪) এবং মেহেদি হাসান মিরাজ (৩-৩৬)। নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৯ তোলে ওয়েস্ট ইন্ডিজ।

জবাবে শুরুতে লিটন দাসকে (১) হারালেও বাংলাদেশের ইনিংসকে টানেন তামিম (৩৩) এবং নাজমুল হোসেন (৩৭)। তামিম ফেরার পর মাহমুদুল্লার (অপরাজিত ৪১) সঙ্গে জুটি গড়েন নাজমুল। ওয়েস্ট ইন্ডিজের বোলাররা কোনও সময়েই চাপে ফেলতে পারেননি বাংলাদেশকে। প্রায় দশ ওভার বাকি থাকতে ম্যাচ জিতে নেয় বাংলাদেশ।

তবে বাংলাদেশের ফিল্ডাররা চারটি সহজ ক্যাচ না ছাড়লে আরও ভাল ব্যবধানে জিততে বাংলাদেশ। ম্যাচের পর তা নিয়ে তামিম বলেছেন, “ভাল দলের বিরুদ্ধে এই ক্যাচগুলো ছাড়লে তার মূল্য চোকাতে হতে পারে। অধিনায়ক হওয়ার পর থেকেই এটা নিয়ে আমি চিন্তিত। ক্যাচ ফেলা অবিলম্বে বন্ধ করতে হবে। ক্যাচগুলো ধরলে আমরা হয়তো এই ম্যাচে ১১৫ রান তাড়া করতাম। সমস্যা কোথায় খুঁজে বের করতে হবে দ্রুত।”

Advertisement

তবে বোলারদের নিয়ে বেশ খুশি তামিম। বলেছেন, “বোলাররা যে ভাবে বল করেছে তাতে আমি খুশি। ব্যাটিং সহায়ক উইকেটে বোলাররা অনেক সময় অতিরিক্ত রান দিয়ে দেয়। আমরা তা করিনি। মিরাজ তো বটেই, পেসাররাও দারুণ বল করেছে। বল ঘুরছিল, তবে স্পিনার নয়, চার উইকেট নিয়েছে একজন জোরে বোলার।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.