Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Bangladesh Cricket

Women’s Asia Cup: পুজোর মরসুমে ওপার বাংলায় ক্রিকেটের বড় প্রতিযোগিতা

প্রথম বার মহিলাদের এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব পেয়েছে বাংলদেশ। দুর্গাপুজোর সময় ১ থেকে ১৬ অক্টোবর পর্যন্ত চলবে এই প্রতিযোগিতা।

ক্রিকেটে বড় দায়িত্ব পেয়েছে বাংলাদেশ।

ক্রিকেটে বড় দায়িত্ব পেয়েছে বাংলাদেশ। প্রতীকী চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২২ ১৩:১৪
Share: Save:

দুর্গাপুজোর সময় বাংলাদেশে হতে চলেছে মহিলাদের এশিয়া কাপ। ১ থেকে ১৬ অক্টোবর পর্যন্ত চলবে প্রতিযোগিতা। প্রথম বার মহিলাদের এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব পেয়েছে বাংলাদেশ। ২০২৪ সালের মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপও হবে ওপার বাংলায়। তার আগে এই প্রতিযোগিতাকে প্রস্তুতি হিসাবে দেখছে বাংলাদেশ।

২০১৮ সালের পর থেকে গত চার বছরে মহিলাদের আন্তর্জাতিক ম্যাচ হয়নি বাংলাদেশে। এত দিন পরে ফের প্রতিযোগিতার দায়িত্ব পেয়ে খুশি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মহিলা কমিটির প্রধান শফিউল আলম চৌধুরী। ২০২০ সালে প্রথমে এই প্রতিযোগিতা হওয়ার কথা ছিল। কিন্তু কোভিডের কারণে তা পিছিয়ে যায়। শফিউল বলেন, ‘‘বাংলাদেশে এর আগেও বড় প্রতিযোগিতা হয়েছে। কিন্তু প্রথম বার মহিলাদের এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব পেয়েছি। আশা করছি ভাল ভাবে সেই দায়িত্ব পালন করব।’’

শফিউল আরও জানিয়েছেন, সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে হবে খেলা। এ ছাড়া আরও একটি মাঠকে তৈরি রাখা হবে। সেখানে অনুশীলন করবে দলগুলি। ২০১৪ সালে এই সিলেট স্টেডিয়ামেই মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ হয়েছিল। তাই তাদেরই আবার দায়িত্ব দেওয়া হয়েছে।

চলতি বছর সেপ্টেম্বরে সংযুক্ত আরব আমিরশাহিতে হবে মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্ব। তার পরেই এশিয়া কাপ শুরু হবে। কোন কোন দেশ খেলবে তা এখনও নিশ্চিত না হলেও জানা গিয়েছে, বাংলাদেশ ছাড়া ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, তাইল্যান্ড, মালয়েশিয়া ও সংযুক্ত আরব আমিরশাহি এই প্রতিযোগিতায় অংশ নেবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE