Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Bangladesh Cricket

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নতুন ওপেনার পেল বাংলাদেশ, কাকে বেছে নিলেন শাকিবরা?

আমিরশাহির বিরুদ্ধে প্রস্তুতি সিরিজ খেলতে নেমেছে বাংলাদেশ। প্রথম ম্যাচে জিতেছে তারা। সেই ম্যাচে লড়াই করে জিততে হয়েছে। তবে তা নিয়ে বিশেষ ভাবছে না বাংলাদেশ। নতুন ওপেনার হয়তো পেয়ে গিয়েছে তারা।

কে হতে পারেন বাংলাদেশের ওপেনার?

কে হতে পারেন বাংলাদেশের ওপেনার? ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২ ১৮:০৪
Share: Save:

ঘরোয়া ক্রিকেটে নিয়মিত ওপেন করেছেন। তবে দেশের হয়ে ওপেন করতে নামার অভিজ্ঞতা বেশি দিন হয়নি। আমিরশাহির বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে রান না পেলেও মেহেদি হাসান মিরাজ জানিয়ে দিলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তিনি তৈরি। ওপেন করতে তাঁর ভালই লাগছে। ফলে টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁকে ওপেনার হিসাবে খেলানোর সম্ভাবনা আরও উজ্জ্বল হল।

তামিমই বাংলাদেশের হয়ে সীমিত ওভারে নিয়মিত ওপেনিংয়ে নামতেন। এশিয়া কাপের আগেই তিনি অবসর নেন। সেই জায়গায় আফগানিস্তানের বিরুদ্ধে মহম্মদ নইম এবং আনামুল হককে খেলানো হলেও, দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে ওপেন করেছিলেন মেহেদি। ভাল খেলার পর তাঁকেই ওপেনার হিসাবে রাখা হতে পারে।

আমিরশাহির বিরুদ্ধে বাংলাদেশ কোনও মতে জিতলেও দলের খেলায় খুশি মেহেদি। বলেছেন, “দুর্দান্ত একটা ম্যাচ হল। ছেলেরা দুর্দান্ত খেলেছে। বিশেষত আফিফ। দল আমাকে ওপেন করতে বলেছিল। আমিও রাজি হয়ে যাই। ওপেন করতে আমার ভালই লাগে। কারণ ঘরোয়া ক্রিকেটে এক সময় নিয়মিত ওপেনিং করেছি। আমিরশাহির পিচে শিশির থাকায় খেলতে নামার আগে মানসিক ভাবে নিজেকে প্রস্তুত করে নিতে হয়েছে।”

আমিরশাহির বিরুদ্ধে দলকে জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন আফিফ হোসেন। ৫৫ বলে অপরাজিত ৭৭ রান করেন তিনি। ষষ্ঠ উইকেটে অধিনায়ক নুরুল হাসানের সঙ্গে তাঁর অবিচ্ছিন্ন ৮১ রানের জুটি বাংলাদেশকে জিতিয়ে দেয়। সেই আফিফ বলেছেন, “চাপের মুখে খেলতে ভালই লাগে। শেষ পর্যন্ত টিকে থেকে দলকে জেতাতে চেয়েছিলাম। সেটা করতে পেরে ভাল লাগছে। দলে অনেক অভিজ্ঞ ক্রিকেটার নেই। তা সত্ত্বেও আমাদের জিততে অসুবিধা হয়নি। আশা করি পরের ম্যাচে আবার ভাল খেলতে পারব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Cricket mehidy hasan Tamim Iqbal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE