Advertisement
১৯ এপ্রিল ২০২৪
World Record in Cricket

ক্রিকেটে বিশ্বরেকর্ড, ৪৩ বলে ১৯৩ রান, ২২ ছক্কা, ১৪ চার, দু’ওভারে ৭৩ রান দিলেন বোলার!

ক্রিকেটের ছোট ফরম্যাটে বিশ্বরেকর্ড হয়েছে। টি১০ ক্রিকেটে এক ব্যাটার মাত্র ৪৩ বলে ১৯৩ রান করেছেন। ইনিংসে ২২টি ছক্কা ও ১৪টি চার মেরেছেন তিনি।

cricket

— প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২৩ ১১:৫২
Share: Save:

টি১০ ক্রিকেটে বিশ্বরেকর্ড। এক ব্যাটার মাত্র ৪৩ বলে ১৯৩ রানের ইনিংস খেলেছেন। ২২টি ছক্কা ও ১৪টি চার মেরেছেন তিনি। বিপক্ষ বোলারের দু’ওভারে উঠেছে ৭৩ রান।

এই রেকর্ড হয়েছে ইউরোপীয় ক্রিকেট সিরিজ়ের একটি ম্যাচে। কাতালুনিয়া জাগুয়ারের হয়ে খেলতে নেমে হামজা সালিম দার এই রান করেছেন। ৪৪৯ স্ট্রাইক রেটে রান করেছেন হামজা।

টি১০ ক্রিকেটে এক ইনিংসে এই প্রথম কোনও ব্যাটার এত রান করলেন। এর আগে সর্বোচ্চ রান ছিল ১৬৩। হামজার ব্যাটে ভর করে ১০ ওভারে ২৫৭ রান করে জাগুয়ার। রান তাড়া করতে নেমে সোহাল হসপিটালেট ৮ উইকেটে ১০৪ রান করে। ১৫৩ রানে হারে তারা। হামজার ইনিংসের থেকে ৮৯ রান কম করেছে সোহাল।

ইনিংসে পাঁচ বোলার ব্যবহার করেছিল সোহাল। পাঁচ জনই রান দিয়েছেন। তবে সব থেকে বেশি রান দিয়েছেন এম ওয়ারিস। ২ ওভারে ৭৩ রান দিয়েছেন তিনি। অর্থাৎ, প্রতি ওভারে ৩৬.৫০ রান করে দিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

t10 cricket world record
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE