Advertisement
১৪ জুলাই ২০২৪
ICC ODI World Cup 2023

ভারতীয় বোর্ড জানিয়ে দিল হার্দিকের বদলি, বিশ্বকাপে রোহিতদের দলে সুযোগ পেলেন কে?

বাংলাদেশের বিরুদ্ধে খেলতে গিয়ে চোট পেয়েছিলেন হার্দিক পাণ্ড্য। দলের গুরুত্বপূর্ণ অলরাউন্ডারকে এ বারের বিশ্বকাপে আর পাওয়া যাবে না। তাঁর জায়গায় অন্য ক্রিকেটারকে দলে নিচ্ছে ভারত।

Hardik Pandya

হার্দিক পাণ্ড্য। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২৩ ০৯:৩৪
Share: Save:

হার্দিক পাণ্ড্য এ বারের বিশ্বকাপে খেলতে পারবেন না। তাঁর জায়গায় ভারতীয় দলে যোগ দেবেন প্রসিদ্ধ কৃষ্ণ। বাংলাদেশের বিরুদ্ধে খেলতে গিয়ে চোট পেয়েছিলেন হার্দিক। দলের গুরুত্বপূর্ণ অলরাউন্ডারকে এ বারের বিশ্বকাপে আর পাওয়া যাবে না। তাঁর জায়গায় প্রসিদ্ধকে দলে নিচ্ছে ভারত।

বাংলাদেশের বিরুদ্ধে খেলতে নেমে চোট পেয়েছিলেন হার্দিক। তাঁকে বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে পাঠানো হয়েছিল। মনে করা হচ্ছিল সেমিফাইনালে ফিরতে পারেন হার্দিক। কিন্তু শনিবার ভারতীয় বোর্ড জানিয়ে দিল যে, হার্দিক এ বারের বিশ্বকাপে খেলতে পারবে না। সেই জায়গায় দলে নেওয়া হল প্রসিদ্ধকে।

প্রসিদ্ধ ভারতের হয়ে ১৭টি এক দিনের ম্যাচ খেলেছেন। ২৯টি উইকেট আছে তাঁর। ২৭ বছরের এই পেসারের অভিষেক হয় ২০২১ সালে। ইংল্যান্ডের বিরুদ্ধে সেই ম্যাচে ৪ উইকেট নিয়েছিলেন তিনি। শেষ বার ভারতের হয়ে এক দিনের ক্রিকেট খেলেছিলেন বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। তিনিও দীর্ঘ দিন চোটের কারণে খেলতে পারছিলেন না। চোট সারিয়ে কিছু দিন আগেই মাঠে ফিরেছেন প্রসিদ্ধ। এ বার তিনি সুযোগ পেয়ে গেলেন বিশ্বকাপে।

বাংলাদেশ ম্যাচের নবম ওভারে বল করার সময় চোট পেয়েছিলেন হার্দিক। তাঁর বলে স্ট্রেট ড্রাইভ মেরেছিলেন লিটন দাস। সেই বল পা দিয়ে আটকাতে গিয়ে পড়ে গিয়েছিলেন হার্দিক। তাঁর পায়ের উপর পুরো শরীরের ওজন পড়ে গিয়েছিল। তাতেই চোট লাগে ভারতীয় অলরাউন্ডারের। সেই ম্যাচে আর বল করতে পারেননি তিনি। সেই সময় ওভারের তিনটি বল বাকি ছিল। বিরাট ওই তিনটি বল করেছিলেন। এ বারের বিশ্বকাপে আর খেলতে দেখা যাবে না হার্দিককে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE