Advertisement
০৫ মে ২০২৪
Young cricketer banned

বয়স ভাঁড়ানোর অভিযোগ, বিশ্বকাপের মাঝে ভারতের এক ক্রিকেটারকে দু’বছরের জন্য নির্বাসিত করল বোর্ড

দুই রাজ্যের ক্রিকেট সংস্থায় দু’রকম বয়সের নথি দেওয়ায় ধরা পড়ে যান তিনি। ফলে দু’বছরের জন্য তাঁকে নির্বাসিত করল বোর্ড। ফিরলেও মানতে হবে কিছু নিয়ম।

BCCI

ভারতীয় ক্রিকেট বোর্ডের সদর দফতর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২৩ ১৮:২৬
Share: Save:

বিশ্বকাপের মাঝেই নির্বাসিত এক ভারতীয় ক্রিকেটার। তিনি জম্মুর বাসিন্দা। বংশজ শর্মা নামের ওই ক্রিকেটার জন্মের একাধিক শংসাপত্র জমা দিয়েছিলেন। সেই কারণে দু’বছরের জন্য নির্বাসিত করা হল তাঁকে।

জম্মুর বিশনা শহরে জন্ম বংশজের। পরে তিনি বিহারে চলে যান। সেখানকার হয়ে ক্রিকেট খেলতে শুরু করেন। জম্মু-কাশ্মীরের ক্রিকেট সংস্থার প্রধান ব্রিগেডিয়ার অনিল গুপ্ত বলেন, “এখন বংশজ বিহারের ক্রিকেটার। জম্মু-কাশ্মীরের সঙ্গে কোনও যোগাযোগ নেই। ২০২০-২১ মরসুমে আমাদের অনূর্ধ্ব-১৯ দলে সই করানো হয়েছিল বংশজকে। কিন্তু জম্মু-কাশ্মীরের হয়ে কখনও খেলেনি ও। পরে বিহার ক্রিকেট সংস্থায় নাম লেখায় বংশজ। সেখানে অনূর্ধ্ব-২৩ দলে সই করে ও। কিন্তু সেই সময় ওর জন্মের শংসাপত্রে অন্য তারিখ দেখায়। ভারতীয় ক্রিকেট বোর্ড সেটা ধরতে পারে। সেই কারণেই নির্বাসিত করা হয়েছে বংশজকে।” দু’টি সংস্থায় দু’রকম বয়সের নথি দেওয়ায় ধরা পড়ে যান তিনি।

২৭ অক্টোবর থেকে দু’বছরের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড আয়োজিত কোনও প্রতিযোগিতায় অংশ নিতে পারবে না বংশজ। নির্বাসন শেষ হওয়ার পর তাঁকে সিনিয়র দলে খেলতে হবে। কোনও বয়সভিত্তিক প্রতিযোগিতায় খেলার সুযোগ পাবেন না বংশজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI Domestic Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE