Advertisement
২৬ এপ্রিল ২০২৪
MS Dhoni

IPL: নিলামে ধোনি, কোহলীদের ধরে রাখতে পারবে তাঁদের আইপিএল দল? কী বলছে বোর্ড

সামনের মরসুম থেকেই পরিধি বাড়তে চলেছে আইপিএল-এর। আট দলের এই প্রতিযোগিতা হবে দশ দলের। নতুন করে বড় নিলামও হতে চলেছে।

ধোনি, কোহলীদের এই জার্সিতে দেখা যাবে?

ধোনি, কোহলীদের এই জার্সিতে দেখা যাবে? ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২১ ২০:০২
Share: Save:

সামনের মরসুম থেকেই পরিধি বাড়তে চলেছে আইপিএল-এর। আট দলের এই প্রতিযোগিতা হবে দশ দলের। নতুন করে বড় নিলামও হতে চলেছে। ফলে দলগুলির কাছে সুযোগ থাকছে নিজেদের ফের গুছিয়ে নেওয়ার।

কতজন ক্রিকেটার ধরে রাখতে পারবে দলগুলি, তা নিয়ে এখনও সরকারি ভাবে কিছু জানানো হয়নি। এক ক্রিকেট ওয়েবসাইটের খবর অনুযায়ী, চার জন ক্রিকেটার ধরে রাখা যাবে। আমিরশাহি পর্বের আইপিএল-এর শেষের দিকে এ ব্যাপারে বৈঠক হয়েছিল বিসিসিআই এবং ফ্র্যাঞ্চাইজি মালিকদের। সেখানেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রত্যেকটি ফ্র্যাঞ্চাইজি দল গড়ার অর্থ বাবদ ৯০ কোটি টাকা খরচ করতে পারবে। পরের দু’টি মরসুমে এই অঙ্ক বেড়ে যথাক্রমে ৯৫ কোটি এবং ১০০ কোটি হবে। যদি কোনও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটারদের ধরে রাখতে চায়, তা হলে মূল অর্থ থেকে সেই ক্রিকেটারদের বেতনের অর্থ কেটে নেওয়া হবে।

নতুন দু’টি দলকে কিছুটা সুবিধা দিতে বিসিসিআই সিদ্ধান্ত নিয়েছে যে, নিলামের বাইরেও দু’একজন বড় ক্রিকেটারকে নেওয়ার সুযোগ পাবে তারা। যেহেতু চার জন ক্রিকেটার ধরে রাখার সুযোগ থাকছে এ বার, তাই ‘রাইট টু ম্যাচ’ প্রক্রিয়া এ বার না-ও দেখা যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni Virat Kohli IPL RCB CSK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE