Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sourav Ganguly

Sourav Ganguly: এশিয়া কাপে ভারত বনাম পাকিস্তান ম্যাচ নিয়ে কী বললেন সৌরভ

২৮ অগস্ট এশিয়া কাপে মুখোমুখি হবে ভারত এবং পাকিস্তান। কিন্তু সেই ম্যাচকে আলাদা করে গুরুত্ব দিতে রাজি নন সৌরভ গঙ্গোপাধ্যায়।

ভারত বনাম পাকিস্তান ম্যাচ নিয়ে বললেন সৌরভ।

ভারত বনাম পাকিস্তান ম্যাচ নিয়ে বললেন সৌরভ। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২২ ১২:৪৯
Share: Save:

জিম্বাবোয়ে সফর শেষ করেই এশিয়া কাপের লড়াইয়ে নেমে পড়বে ভারত। চার বছর আগে রোহিত শর্মার নেতৃত্বে এই প্রতিযোগিতা জিতেছিল ভারত। এ বারও ভারতের অধিনায়ক তিনিই। সংযুক্ত আরব আমিরশাহিতে এ বারের এশিয়া কাপে ভারত তাদের প্রথম ম্যাচেই মুখোমুখি হবে পাকিস্তানের। ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান সৌরভ গঙ্গোপাধ্যায় যদিও এশিয়া কাপকে শুধু ভারত এবং পাকিস্তানের লড়াই হিসাবে দেখতে নারাজ। তিনি চান ভারতের হাতে ট্রফি দেখতে।

২৮ অগস্ট ভারত বনাম পাকিস্তান ম্যাচ। শেষ বার এই দুই দল মুখোমুখি হয়েছিল গত বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে। সেই ম্যাচে ১০ উইকেটে হারে ভারত। বিশ্বকাপে সেটাই পাকিস্তানের বিরুদ্ধে ভারতের প্রথম হার। এশিয়া কাপের পর এ বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপেও মুখোমুখি হবে এই দুই দল। কিন্তু এই দুই দলের লড়াইকে আলাদা করে গুরুত্ব দিচ্ছেন না সৌরভ। তিনি বলেন, “আমি এশিয়া কাপ হিসাবেই এই প্রতিযোগিতাকে দেখতে চাই। কোনও প্রতিযোগিতাকেই আমি ভারত-পাকিস্তান ম্যাচ হিসাবে দেখি না। নিজে যখন খেলতাম, তখনও এই ম্যাচ আমার কাছে অন্য যে কোনও ম্যাচের মতোই ছিল। আমি সব সময় প্রতিযোগিতা জিততে চাই। ভারত ভাল দল এবং সাম্প্রতিক সময়ে ভাল খেলছে। আশা করি এশিয়া কাপেও ভাল খেলবে।”

এশিয়া কাপে এর আগে ১৪ বার মুখোমুখি হয়েছে ভারত এবং পাকিস্তান। এর মধ্যে আটটি ম্যাচে ভারত জেতে। ২০১০ সালের পর এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে ভারত হেরেছে মাত্র এক বার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sourav Ganguly India VS Pakistan Team India BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE