Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Mukesh Kumar

মুকেশকে ১৭ জনের দলেও রাখা হল না, বাংলার পেসারকে কোথায় খেলতে পাঠাল ভারতীয় বোর্ড?

ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টের দলে জায়গা হয়নি মুকেশ কুমারের। শুধু প্রথম একাদশ নয়, দল থেকেই ছেড়ে দেওয়া হয়েছে বাংলার পেসারকে। কোথায় পাঠানো হয়েছে তাঁকে?

cricket

মুকেশ কুমার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ১১:০৫
Share: Save:

দল থেকে ছেড়ে দেওয়া হয়েছে মুকেশ কুমারকে। ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টে ভারতের প্রথম একাদশে জায়গা পাননি মুকেশ। শুধু প্রথম একাদশ নয়, দল থেকেই ছেড়ে দেওয়া হয়েছে বাংলার পেসারকে। তাঁকে রঞ্জি খেলতে পাঠানো হয়েছে।

বিসিসিআই নিজেদের এক্স হ্যান্ডলে লিখেছে, “ভারতীয় থেকে মুকেশকে ছেড়ে দেওয়া হয়েছে। তৃতীয় টেস্টের দলে ও নেই। রঞ্জিতে বাংলা দলে যোগ দেবে মুকেশ। বাংলার পরবর্তী ম্যাচ খেলে তার পরে রাঁচীতে চতুর্থ টেস্টের আগে আবার ভারতীয় দলে যোগ দেবে মুকেশ।”

১৬ ফেব্রুয়ারি থেকে ইডেন গার্ডেন্সে বিহারের বিরুদ্ধে গ্রুপের শেষ ম্যাচ খেলতে নামবে বাংলা। এই ম্যাচের উপরে অবশ্য বাংলার ভাগ্য নির্ভর করছে না। কারণ, আগেই কোয়ার্টার ফাইনালের দৌড় থেকে ছিটকে গিয়েছে তারা। শেষ ম্যাচ জিতলেও আর কোয়ার্টার ফাইনালে ওঠা হবে না মনোজ তিওয়ারিদের। তার পরেও শেষ ম্যাচের জন্য মুকেশকে পাবে বাংলা।

ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে সুযোগ পেয়েছিলেন মুকেশ। প্রথম ইনিংসে উইকেট নিতে না পারলেও দ্বিতীয় ইনিংসে একটি উইকেট নিয়েছিলেন তিনি। কিন্তু যেহেতু তৃতীয় টেস্টে মহম্মদ সিরাজ দলে ফিরেছেন, সেই কারণে মুকেশকে বসানো হয়েছে। বেঞ্চ গরম না করে তাঁকে বাংলার হয়ে রঞ্জি খেলতে পাঠিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE