Advertisement
০৬ মে ২০২৪
India Cricket

ভারত বিশ্বকাপ ফাইনালে হারলেও খুশি জয় শাহ, কেন মুখে হাসি ধরছে না বোর্ড সচিবের?

বিশ্বকাপের ফাইনালে স্বপ্নভঙ্গ হয়েছে ভারতের। আমদাবাদে অস্ট্রেলিয়ার কাছে হেরে গিয়েছেন রোহিত শর্মারা। তার পরেও মুখে হাসি ধরছে না বিসিসিআই সচিব জয় শাহের। কেন?

Jay Shah

জয় শাহ। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২৩ ২১:৩৪
Share: Save:

বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরেছে ভারত। দেশের মাটিতে বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখলেও ফাইনালে স্বপ্নভঙ্গ হয়েছে রোহিত শর্মাদের। কিন্তু তার পরেও খুশি জয় শাহ। মুখে হাসি ধরছে না ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিবের।

অন্য একটি কারণে খুশি জয়। ভারতের টেলিভিশনের ইতিহাসে সব থেকে বেশি দর্শক বিশ্বকাপ ফাইনাল দেখেছেন। সেই কারণেই এতটা খুশি জয়। নিজের উচ্ছ্বাসের কথা সমাজমাধ্যমে ভাগ করে নিয়েছেন বোর্ড সচিব। তিনি লেখেন, ‘‘টেলিভিশনে ৩০ কোটি দর্শক বিশ্বকাপ ফাইনাল দেখেছে। টেলিভিশনের ইতিহাসে এই প্রথম এক দর্শক হয়েছে। এক সময়ে তো একসঙ্গে ১৩ কোটি দর্শক খেলা দেখছিলেন। খেলা নিয়ে ভারতবাসীর এই ভালবাসায় আমরা গর্বিত। এ ভাবেই দেশকে সমর্থন করবেন।’’

এ বারের বিশ্বকাপে ভারতের খেলা নিয়ে দিন দিন উন্মাদনা বেড়েছে। ফাইনালের আগে টানা ১০ ম্যাচ জেতায় উৎসাহ আরও বেড়েছে দর্শকদের। ফাইনালের আগে রোহিত শর্মা, বিরাট কোহলিরা যে ভাবে খেলছিলেন তাতে বিশ্বকাপ জেতার স্বপ্ন দেখছিল ভারত। সেই কারণেই হয়তো ফাইনালে এত দর্শক একসঙ্গে বসে খেলা দেখছিলেন। কিন্তু শেষ পর্যন্ত হতাশ হতে হয় তাঁদের। অস্ট্রেলিয়ার কাছে হেরে যায় ভারত।

বিশ্বকাপের ফাইনালে আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে খেলা দেখতে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ফাইনালে ভারত হেরে যাওয়ার পরে তাঁরা রোহিতদের সাজঘরে যান। ক্রিকেটারদের সঙ্গে কথা বলেন। দিল্লিতে বিরাটদের আমন্ত্রণও করেছেন মোদী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE