Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Ben Stokes

আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্টে নেতৃত্বে স্টোকস, চোট সারিয়ে দলে ফিরলেন বেয়ারস্টো

এ বার ঘরের মাঠে অ্যাশেজ সিরিজ় খেলবে ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার মহড়া নেওয়ার আগে আয়ারল্যান্ডের বিরুদ্ধে একটি টেস্ট খেলবেন স্টোকসরা। সেই ম্যাচের জন্য পূর্ণ শক্তির দল গড়ল ইংল্যান্ড।

picture of Ben Stokes

আয়ারল্যান্ড টেস্টের জন্য স্টোকসের নেতৃত্বে পূর্ণ শক্তির দল গড়ল ইংল্যান্ড। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৭ মে ২০২৩ ১৬:৩৮
Share: Save:

আয়ারল্যান্ডের বিরুদ্ধে একমাত্র টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। নেতৃত্ব দেবেন বেন স্টোকস। একাধিক পরিবর্তন হয়েছে দলে।

১ জুন থেকে লর্ডসে শুরু হলে আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্ট। আসন্ন অ্যাশেজ সিরিজ়ের প্রস্তুতি হিসাবে এই আইরিশদের বিরুদ্ধে টেস্টকে গুরুত্ব দিচ্ছেন ইংল্যান্ডের টেস্ট দলের কোচ ব্রেন্ডন ম্যাকালাম। সেই ম্যাচের জন্য ১৫ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করেছেন ইংল্যান্ডের নির্বাচকেরা। চোট সারিয়ে দলে ফিরেছেন উইকেটরক্ষক-ব্যাটার জনি বেয়ারস্টো। গত অগস্টে গল্‌ফ খেলতে গিয়ে তাঁর বাঁ পায়ের গোড়ালির হাড় সরে গিয়েছিল। তার পর থেকে মাঠের বাইরে ছিলেন বেয়ারস্টো।

চোটের জন্য আয়ারল্যান্ড টেস্টের দলে জায়গা হয়নি জোফ্রা আর্চারের। কনুইয়ের চোটের জন্য আইপিএলের মাঝপথে দেশে ফিরে যেতে বাধ্য হয়েছেন মুম্বই ইন্ডিয়ান্সের জোরে বোলার। টেস্ট দলে নাম নেই বেন ফোকসেরও।

২০২২ সালের মার্চ মাসের পর দলে ফিরেছেন দুই জোরে বোলার মার্ক উড এবং ক্রিস ওকস। দলে রয়েছেন অভিজ্ঞ জোরে বোলার জেমস অ্যান্ডারসনও। ল্যাঙ্কাশায়ারের হয়ে কাউন্টি ক্রিকেট খেলতে গিয়ে চোট পেয়েছিলেন অ্যান্ডারসন। চোট সেরে যাওয়ায় তাঁকেও দলে রাখা হয়েছে। ইসিবির ম্যানেজিং ডিরেক্টর রক কি বলেছেন, ‘‘আমরা আগামী গ্রীষ্মের দিকে তাকিয়ে রয়েছি। আশা করছি আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্ট দিয়ে ভাল ভাবেই শুরু হবে মরসুম।’’

ঘোষিত ইংল্যান্ড দল: বেন স্টোকস (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, জোনাথন বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, হ্যারি ব্রুক, জ্যাক ক্রাউলি, বেন ডাকেট, ড্যান লরেন্স, জ্যাক লিচ, ওলি পোপ, ম্যাথিউ পটস, অলি রবিনসন, জো রুট, ক্রিস ওকস এবং মার্ক উড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ben Stokes England Ireland test cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE