Advertisement
১১ মে ২০২৪
Vijay Hazare trophy

Vijay Hazare Trophy: কর্নাটককে হারিয়েও বিজয় হজারের নক আউট পর্বে যেতে পারল না অনুষ্টুপের বাংলা

ব্যাট হাতে দলের জয়ে প্রধান ভূমিকা নিলেন অধিনায়ক সুদীপ চট্টোপাধ্যায় ও ব্যাটার ঋত্বিক রায়চৌধুরী।

কর্নাটকের বিরুদ্ধে ৪ উইকেটে জেতেন অনুষ্টুপ মজুমদাররা।

কর্নাটকের বিরুদ্ধে ৪ উইকেটে জেতেন অনুষ্টুপ মজুমদাররা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২১ ১৮:৪৫
Share: Save:

করুণ নায়ার, মণীশ পাণ্ডেদের শক্তিশালী কর্নাটককে হারিয়ে দিয়েও নক আউট পর্বে পৌঁছতে পারল না বাংলা। মঙ্গলবার কর্নাটকের বিরুদ্ধে ৪ উইকেটে জেতেন অনুষ্টুপ মজুমদাররা। কিন্তু তার পরেও নক আউটে যাওয়া হল না বাংলার।

ব্যাট হাতে দলের জয়ে প্রধান ভূমিকা নিলেন অধিনায়ক সুদীপ চট্টোপাধ্যায় ও ব্যাটার ঋত্বিক রায়চৌধুরী। ৯ বল বাকি থাকতে তিরুঅনন্তপুরমের সেন্ট জেভিয়ার্স মাঠে কর্নাটককে হারায় তারা। প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৮ উইকেটে ২৫২ রান করে কর্নাটক। অধিনায়ক মণীশ পাণ্ডে সর্বোচ্চ ৯০ রান করেন। ওপেনার রোহন কদম ৩৭ ও শেষ দিকে প্রবীণ দুবে ৩৭ রান করেন। বাংলার হয়ে প্রদীপ্ত প্রামাণিক সর্বাধিক ৪ উইকেট নেন। ঋত্বিক চট্টোপাধ্যায় নেন ২ উইকেট। ১ উইকেট পেলেও ভাল বল করেন আকাশ দীপ।

জবাবে ব্যাট করতে নেমে ওপেনার অভিষেক দাস ৪৮ বলে ৫৮ রান করেন। ওপেনিংয়ে অর্ধশতরানের জুটি হলেও অন্য ওপেনার রণজিৎ খয়রা করেন মাত্র ৭ রান। কিন্তু তার পরে খুব অল্প সময়ের ব্যবধানে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে যায় বাংলা। সেখান থেকে দলকে টেনে তোলে সুদীপ-ঋত্বিক জুটি। দলের রানকে এগিয়ে নিয়ে যেতে থাকেন তাঁরা। দু’জনের মধ্যে শতরানের জুটি হয়। দেখে মনে হচ্ছিল সহজেই জিতে যাবে বাংলা। কিন্তু পর পর আউট হয়ে যান দুই ব্যাটার। সুদীপ ৬৩ ও ঋত্বিক ৪৯ রান করেন। তাতে অবশ্য খেই হারিয়ে ফেলেনি দল। শাহবাজ আহমেদরা দলকে জয়ের দিকে নিয়ে যান। শাহবাজ ২৬ রান করে অপরাজিত থাকেন। শুভঙ্কর করেন ২২ রান।

এই খবরটি প্রথম প্রকাশ হওয়ার সময় লেখা হয়েছিল বিজয় হজারের শেষ ষোলোয় পৌঁছে গিয়েছে বাংলা। এই অনিচ্ছাকৃত ভুলের জন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত ও ক্ষমাপ্রার্থী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vijay Hazare trophy bengal Karnataka CAB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE