Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Arun lal

Ranji Trophy: তেমন হলে বর্ষাতেও রঞ্জি হোক, আনন্দবাজার অনলাইনকে বললেন বাংলার কোচ অরুণলাল

১৩ জানুয়ারি রঞ্জি শুরু হওয়ার কথা ছিল। বাংলা দলে একাধিক ক্রিকেটার করোনা আক্রান্ত হয়েছিলেন সেই সময়।

বাংলার কোচ অরুণলাল।

বাংলার কোচ অরুণলাল। —ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২২ ১২:৫৬
Share: Save:

শুরু হওয়ার ঠিক আগের মুহূর্তে করোনার জন্য স্থগিত করা হয় রঞ্জি ট্রফি। গত বছর আয়োজন করা সম্ভব হয়নি। এ বছরেও হবে কি না সেই নিয়ে ধোঁয়াশা রয়েছে। আইপিএল শুরু হওয়ার কথা ২ এপ্রিল। মার্চ মাসের শেষ সপ্তাহে জৈবদুর্গ তৈরি হয়ে যাবে দশ দলের। তার আগে যে সময় পাওয়া যাবে তখনেই রঞ্জি হোক, আশায় বাংলার কোচ অরুণ লাল।

আনন্দবাজার অনলাইনকে দেওয়া সাক্ষাৎকারে অরুণ বলেন, “আমি আশাবাদী রঞ্জি হবে। আইপিএল-এর আগে যে সময়টা রয়েছে সেখানে রঞ্জি হোক।” গত বছর রঞ্জি হয়নি, এ বার তাই বোর্ডও চাইছে রঞ্জি আয়োজন করতে। কিন্তু কোন সময়ে? অরুণ বলেন, “আইপিএল-এর আগে না হলে যদি পরে করা যায়, সেটা নিয়েও ভাবনা চিন্তা করা দরকার। জানি সেই সময় বৃষ্টির সমস্যা থাকবে। কিন্তু তবুও যদি কোনও ভাবে রঞ্জি খেলা যায় সেটা ক্রিকেটারদের জন্য খুব ভাল হবে।”

রঞ্জির উপর বহু ক্রিকেটারের জীবন নির্ভর করে। অরুণ বলেন, “অনেক কিছু ত্যাগ করে তবে এরা ক্রিকেটার হয়েছে। নিজেদের সেরা সময়ের দুটো বছর যদি রঞ্জি না খেলতে পারে তা হলে ভারতীয় দলের জন্য নিজেদের চেনাবে কী করে? রঞ্জি না খেললে আর্থিক ক্ষতি তো আছেই, তার চেয়ে বড় ব্যাপার নিজেদের মেলে ধরতে না পারা।”

১৩ জানুয়ারি রঞ্জি শুরু হওয়ার কথা ছিল। বাংলা দলে একাধিক ক্রিকেটার করোনা আক্রান্ত হয়েছিলেন সেই সময়। তবুও প্রথম ম্যাচের দল বেছে তৈরি হয়ে গিয়েছিল বাংলা। বেঙ্গালুরুতে তাদের প্রথম ম্যাচ খেলতে যাওয়ার জন্যেও প্রস্তুতি নিয়ে ফেলেছিলেন অরুণ লালরা। কিন্তু সেই সময় করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ঘরোয়া ক্রিকেট বন্ধ করে দিতে বাধ্য হয় ভারতীয় ক্রিকেট বোর্ড।

ভারতীয় ক্রিকেটে রঞ্জির গুরুত্ব প্রচুর। এখান থেকেই ভবিষ্যতের তারকা খুঁজে নেওয়া হয়। তবে কি সাদা বলের ক্রিকেটের আগে রঞ্জি আয়োজন করা উচিত ছিল বোর্ডের? অরুণ বলেন, “সেটা মনে হয় না। আইপিএল-এর নিলাম রয়েছে সামনে, তার আগে নিজেদের মেলে ধরতে সাদা বলের ক্রিকেট জরুরি। ওখান থেকেও অনেক তারকা তৈরি হয়।”

এখনও বোর্ডের পক্ষ থেকে রঞ্জি বাতিল করার কোনও ঘোষণা হয়নি। আইপিএল-এর আগে রঞ্জি করা যায় কি না সেই নিয়েও ভাবনা চিন্তা চলছে। রঞ্জি হবে, আশা করছেন অরুণ লালও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arun lal BCCI Ranji Trophy IPL 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE