Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ranji Trophy

নতুন ওপেনিং জুটিতেই ভরসা বাংলার

বাংলার নতুন ওপেনিং জুটির দৌড়ে রয়েছে দু’টি নাম। কালীঘাট ক্লাবের শ্রেয়াংশ ঘোষ এবং ইস্টবেঙ্গলের সৌরভ পাল। দু’জনেই ওপেনার হিসেবে সাফল্য পেয়েছেন।

An image of Bengal Cricketers

অভিযান: ঈশানদের নিয়ে বিশাখাপত্তনমে লক্ষ্মীরা। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৪ ০৬:২২
Share: Save:

সাফল্যের কাছে পৌঁছে গিয়েও ট্রফি আসছে না। গত বারও ঘরের মাঠে সৌরাষ্ট্রের বিরুদ্ধে রঞ্জি ট্রফি ফাইনালে হেরে মরসুম শেষ করেছে বাংলা। এ বার দলের একাধিক সদস্য নতুন। সূত্রের খবর, নতুন ওপেনিং জুটির উপরেই ভরসা রাখছে বাংলা শিবির। অন্ধ্রপ্রদেশের বিরুদ্ধে রঞ্জি অভিযান শুরু করতে এ দিনই বিশাখাপত্তনমে রওনা দিলেন সুদীপ কুমার ঘরামিরা।

বাংলার নতুন ওপেনিং জুটির দৌড়ে রয়েছে দু’টি নাম। কালীঘাট ক্লাবের শ্রেয়াংশ ঘোষ এবং ইস্টবেঙ্গলের সৌরভ পাল। দু’জনেই ওপেনার হিসেবে সাফল্য পেয়েছেন। শ্রেয়াংশ এ বারের ক্লাব ক্রিকেটে বেশ কয়েকটি শতরান করেছেন। অন্য দিকে অনূর্ধ্ব-১৯ বিভাগ থেকেই বাংলার হয়ে ভাল ইনিংস খেলে আসছেন সৌরভ। অনূর্ধ্ব-২৩ বিভাগে সৌরাশিস লাহিড়ীর প্রশিক্ষণে বাংলার হয়ে খেলতেন তিনি। ছিল একটি দ্বিশতরান। সুইং সামলাতে পারেন তিনি। অভিমন্যু ঈশ্বরন প্রথম ম্যাচে না থাকায় তরুণ ওপেনিং জুটি নিয়েই অভিযান শুরু করতে চলেছে বাংলা। শুক্রবার থেকে শুরু ম্যাচ।

মঙ্গলবার বিকেলে বিশাখাপত্তনমে পৌঁছয় বাংলা দল। বুধবার থেকে শুরু হবে অনুশীলন। তবে বিশাখাপত্তনমে সে রকম ঠান্ডা নেই। যার ফলে পিচ সাহায্য করতে পারে স্পিনারদের। যদিও বোলিং নিয়ে এখনই চিন্তা করছে না বঙ্গ শিবির। তাদের লক্ষ্য, তরুণ ওপেনার তুলে আনা। সহকারী কোচ সৌরাশিস লাহিড়ী বলছিলেন, ‘‘তারুণ্য ও অভিজ্ঞতার মিশ্রণে গড়ে তোলা হয়েছে এ বারের বাংলা দল। কলকাতায় ক্লাব ক্রিকেটে যারা ভাল খেলেছে, তাদের উপরে ভরসা রাখা হয়েছে।’’

সৌরাশিস জানিয়ে দিলেন, নতুন ওপেনিং জুটি দেখা যেতে পারে প্রথম ম্যাচ থেকেই। তাঁর কথায়, ‘‘এমন দু’জনকে দলে নেওয়া হয়েছে, যারা বয়সভিত্তিক স্তর থেকেই ওপেন করত। শ্রেয়াংশ ঘোষ ও সৌরভ পালকে ওপেনার হিসেবে দলে নেওয়া হয়েছে। আশা করি, ওদের উপরে ভরসা করা যাবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE