Advertisement
০৪ মে ২০২৪
Jemimah Rodrigues

Women Cricket: প্রথম টি-টোয়েন্টি ম্যাচে জয় হরমনদের, রোহিত-ঋষভকে কৃতিত্ব ম্যাচের সেরা জেমাইমার

প্রথমে ব্যাট করেও বড় রানের ইনিংস গড়তে পারল না ভারত। তাতেও শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে জয় পেতে অসুবিধা হল না হরমনপ্রীতদের।

জেমাইমা রডরিগেজ।

জেমাইমা রডরিগেজ। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২২ ২১:২১
Share: Save:

জয় দিয়ে শ্রীলঙ্কা সফর শুরু করল ভারতের মহিলা ক্রিকেট দল। প্রথম টি-টোয়েন্টি ম্যাচে শ্রীলঙ্কাকে ৩৪ রানে হারাল ভারত। প্রথমে ব্যাট করে হরমনপ্রীত কাউরের দল করে ৬ উইকেটে ১৩৮ রান। জবাবে শ্রীলঙ্কা তুলল ৫ উইকেটে ১০৪ রান।

ভারতের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিলেন জেমাইমা রডরিগেজ। ২৭ বলে ৩৬ রানের অপরাজিত ইনিংস খেললেন তিনি। তিনটি ৪ এবং একটি ছক্কা মারেন জেমাইমা। ম্যাচের সেরাও তিনি। জেমাইমা নিজের পারফরম্যান্সের জন্য কৃতিত্ব দিলেন রোহিত শর্মা এবং ঋষভ পন্থকে। ছন্দে না থাকার সময় রোহিত এবং ঋষভের কথা বলে উপকৃত হয়েছেন।

ভারতের হয়ে উল্লেখযোগ্য রান করেছেন ওপেনার শেফালি বর্মা। ৩১ রান করেন তিনি। অধিনায়ক হরমনপ্রীত করেছেন ২২ রান। শ্রীলঙ্কার সফলতম বোলার ইনোকা রানাওয়েরা ৩০ রানে ৩ উইকেট নিয়েছেন। জবাবে শ্রীলঙ্কার কোনও ব্যাটারই তেমন রান পেলেন না। একমাত্র কবিশা দিলহারী করেন ৪৯ বলে ৪৭ রান। ভারতের সফলতম বোলার রাধা যাদব ২২ রানে ২ উইকেট নিয়েছেন।

ছন্দে না থাকায় ভারতীয় দল থেকে বাদ পড়েন জেমাইমা। সে সময়ই রোহিতদের সঙ্গে কথা বলেন তিনি। জেমাইমা বলেছেন, ‘‘গত বারের শ্রীলঙ্কা সফর থেকেই আমার কোনও কিছু ঠিকঠাক হচ্ছিল না। উত্থান-পতন সবার জীবনেই থাকে। সে সময় রোহিত, ঋষভের সঙ্গে কথা বলি। ওরাই আমাকে বলেছিল, এই সময়টাই আমার ক্রিকেটজীবনের গুরুত্বপূর্ণ হতে পারে। দল থেকে বাদ গেলে ভেঙে না পড়তে। বিষয়টাকে চ্যালেঞ্জ হিসাবে নিয়ে এগিয়ে যাওয়ার কথা বলে ওরা।’’

পাঁচ নম্বরে নেমে চাপের মুখে দুরন্ত ব্যাটিং করেছেন জেমাইমা। তিনি যখন নামেন ভারতের রান সে সময় ৩ উইকেটে ২৭। জেমাইমা বলেছেন, ‘‘গত চার-পাঁচ মাসে নিজের খেলাটা অনেক ভাল বুঝতে পারছি। এখন মাথা ঠান্ডা রাখতে শিখেছি। দল থেকে বাদ পড়ার পরেই ফিরে আসার প্রস্তুতি শুরু করি। এই ইনিংসটা আমার জন্য গুরুত্বপূর্ণ। চার-পাঁচ মাস পরে দলে ফিরে রান পাওয়ায় ভাললাগছে।’’ উইকেট ব্যাট করার জন্য সহজ ছিল বলেও জানিয়েছেন তিনি।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE