Advertisement
২৯ এপ্রিল ২০২৪
England Cricket Team

ভারতে হারের ধাক্কা কাটাতে পারছে না ইংল্যান্ড, বিশ্বকাপে যোগ্যতা অর্জনে ব্যর্থ দলের কাছেও হার

ভারতের মাটিতে বিশ্বকাপে জঘন্য খেলেছে ইংল্যান্ড। তাদের সেই খারাপ সময় এখনও কাটেনি। এ বার বিশ্বকাপে যোগ্যতা অর্জনে ব্যর্থ দলের কাছেও হারতে হল গত বারের বিশ্বচ্যাম্পিয়নদের।

cricket

জস বাটলার। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২৩ ১০:১৩
Share: Save:

খারাপ সময় কাটিয়ে উঠতে পারছে না ইংল্যান্ড। ভারতের মাটিতে বিশ্বকাপে তারা যে ধাক্কা খেয়েছে সেই রেশ এখনও রয়েছে। এ বার ওয়েস্ট ইন্ডিজ়ের কাছে হারতে হয়েছে তাদের। ৩২৫ রান করেও হেরেছেন জস বাটলারেরা।

অ্যান্টিগাতে প্রথম ম্যাচে ব্যাটিং খারাপ করেনি ইংল্যান্ড। ফিল সল্ট ৪৫, জ্যাক ক্রলি ৪৮, হ্যারি ব্রুক ৭১ রান করেন। শেষ দিকে স্যাম কারেন ৩৮ ও ব্রাইডন কার্স ৩১ রান করে দলকে ৩০০ পার করান। ৫০ ওভারে ৩২৫ রানে অল আউট হয়ে যায় ইংল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজ়ের হয়ে রোমারিয়ো শেফার্ড, গুড়াকেশ মোতি ও ওশেন থমাস ২টি করে উইকেট নেন।

দেখে মনে হচ্ছিল, জেতার রান তুলে ফেলেছে ইংল্যান্ড। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ়ের দুই ওপেনার অ্যালিক আথানেজ় ও ব্রেন্ডন কিং শুরুটা খুব ভাল করেন। শতরানের ওপেনিং জুটি করেন তাঁরা। আথানেজ় ৬৬ ও কিং ৩৫ রান করেন।

ওয়েস্ট ইন্ডিজ়ের ইনিংস সামলান অধিনায়ক শাই হোপ। শুরু থেকেই মারমুখী মেজাজে ছিলেন তিনি। তাঁকে সঙ্গ দেন শিমরন হেটমায়ের ও রোমারিয়ো শেফার্ড। হেটমায়ের ৩২ ও শেফার্ড ৪৯ রান করেন। তাঁরা আউট হয়ে গেলেও শেষ পর্যন্ত টিকেছিলেন হোপ। শতরান করেন তিনি। শেষ দু’বলে দু’টি ছক্কা মেরে দলকে জেতার হোপ। সাত বল বাকি থাকতে ৪ উইকেটে ম্যাচ জিতে যায় ওয়েস্ট ইন্ডিজ়। ৮৩ বলে ১০৯ রান করে অপরাজিত থাকেন হোপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE