Advertisement
২৫ এপ্রিল ২০২৪
WTC Final 2023

আইপিএলে ম্যাচ খেলানো দুই আম্পায়ারের হাতে টেস্ট বিশ্বকাপের ফাইনালের দায়িত্ব

ইংল্যান্ডের ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নামবে ভারত ও অস্ট্রেলিয়া। সেই ম্যাচে মাঠের আম্পায়ারের ভূমিকায় কোন দু’জনকে দেখা যাবে?

Rohit Sharma and Virat Kohli

ভারতীয় দলের টেস্ট জার্সিতে রোহিত শর্মা (বাঁ দিকে) ও বিরাট কোহলি। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০১ জুন ২০২৩ ১৯:৩৭
Share: Save:

৭ জুন থেকে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে শুরু হতে চলা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দুই আম্পায়ারের নাম ঘোষণা করা হয়েছে। তাঁরা হলেন ক্রিস গ্যাফনি ও রিচার্ড ইলিংওয়ার্থ। এ বারের আইপিএলেও আম্পায়ারের ভূমিকায় দেখা গিয়েছে তাঁদের।

এলিট কমিটির আম্পায়ার নিউ জ়িল্যান্ডের গ্যাফনি ও ইংল্যান্ডের ইলিংওয়ার্থের পাশাপাশি তৃতীয় আম্পায়ারের ভূমিকায় থাকবেন ইংল্যান্ডের রিটার্ড কেটেলব্রো। চতুর্থ আম্পায়ার শ্রীলঙ্কার কুমার ধর্মসেনা। ম্যাচ রেফারির দায়িত্ব পালন করবেন রিচি রিচার্ডসন।

আইসিসি একটি বিবৃতিতে জানিয়েছে, ‘‘৪৮ বছরের গ্যাফানি তাঁর ৪৯তম ও ৫৯ বছরের ইলিংওয়ার্থ তাঁর ৬৪তম টেস্ট খেলাতে নামবেন। দু’বছর আগে ভারত ও নিউ জ়িল্যান্ডের মধ্যে হওয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম ফাইনালেও এই দুই আম্পায়ারই দায়িত্বে ছিলেন। সেই ম্যাচে ভারতকে ৮ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল নিউ জ়িল্যান্ড।’’

ইংল্যান্ডের ওভালে হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। আগের বার ফাইনালে হারতে হয়েছিল বিরাট কোহলি, রোহিত শর্মাদের। এ বার জিততে মরিয়া তাঁরা। ইতিমধ্যেই ইংল্যান্ডে গিয়ে অনুশীলন শুরু করে দিয়েছেন ভারতীয় ক্রিকেটাররা। অন্য দিকে এ বারই প্রথম ফাইনাল খেলছেন অস্ট্রেলিয়া। তাদেরও লক্ষ্য চ্যাম্পিয়ন হওয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WTC Final 2023 India Cricket australia cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE