Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IPL 2024

‘হার্দিককে রাখার চেষ্টাই করিনি’, আইপিএল শুরুর আগে জানালেন গুজরাতের কোচ নেহরা

আইপিএলজয়ী অধিনায়ককে ধরে রাখার চেষ্টাই করেনি গুজরাত। এ বারের প্রতিযোগিতা শুরুর আগে এমনটাই জানালেন কোচ আশিস নেহরা।

Ashish Nehra

হার্দিক পাণ্ড্যের সঙ্গে আশিস নেহরা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৪ ১৯:৩০
Share: Save:

এ বারের আইপিএলে গুজরাত টাইটান্স ছেড়ে মুম্বই ইন্ডিয়ান্স দলে যোগ দিয়েছেন হার্দিক পাণ্ড্য। কিন্তু আইপিএলজয়ী অধিনায়ককে ধরে রাখার চেষ্টাই করেনি গুজরাত। আইপিএল শুরুর আগে এমনটাই জানালেন কোচ আশিস নেহরা।

শনিবার গুজরাতের সাংবাদিক বৈঠকে নেহরা বলেন, “আমি হার্দিককে থাকার জন্য রাজি করাতে যাইনি। যত খেলবে, তত অভিজ্ঞতা বাড়বে। ও যদি মুম্বই ছাড়া অন্য কোনও দলে যেত, আমি আটকাতাম। কিন্তু গুজরাতের হয়ে হার্দিক খেলেছে দু’বছর। মুম্বইয়ের হয়ে ৫-৬ বছর খেলেছে ও। সেই দলেই ফিরেছে হার্দিক।”

গুজরাতের অধিনায়ক হিসাবে আইপিএলজয়ী হার্দিক হঠাৎ মুম্বইয়ে চলে গেলেন। তা নিয়ে কোনও ক্ষোভ নেই নেহরার। তিনি বলেন, “ক্রিকেট যে ভাবে এগিয়ে চলেছে তাতে আগামী দিনে ফুটবলের মতোই দলবদল হবে। হার্দিকের সামনে নতুন পরীক্ষা। আশা করি ও সাফল্য পাবে।”

গুজরাত দলকে এ বার নেতৃত্ব দেবেন শুভমন গিল। নেহরা মনে করেন শুভমনের নেতৃত্বের দিকে গোটা দেশ তাকিয়ে থাকবে। গুজরাতের কোচ বলেন, “শুধু আমি নই, গোটা দেশ তাকিয়ে রয়েছে শুভমনের দিকে। ও সেই ধরনের ক্রিকেটার। শুভমন তিন ধরনের ক্রিকেটেই ভাল খেলতে চায়। আমরা চাই ও শুধু অধিনায়ক নয়, মানুষ হিসাবেও আরও বড় হয়ে উঠুক। ভাল মানুষ হয়ে উঠলে, দলকে ভাল নেতৃত্বও দেবে শুভমন।”

এ বারেই প্রথম বার অধিনায়ক হিসাবে দেখা যাবে শুভমনকে। অনভিজ্ঞ অধিনায়ক নিয়ে চিন্তিত নন কোচ। নেহরা বলেন, “হার্দিকও প্রথম বার গুজরাতকে নেতৃত্ব দিয়েছিল। এর আগে অনেকেই প্রথম বার কোনও না কোনও দলকে নেতৃত্ব দিয়েছিল। নীতীশ রানা, শ্রেয়স আয়ারের মতো ক্রিকেটারকে আইপিএলে প্রথম বার নেতৃত্ব দিতে দেখা গিয়েছিল। দেখা যাক শুভমন কী ভাবে সেটাকে সামলায়।”

আইপিএলে এ বার নেই মহম্মদ শামি। যা গুজরাতের জন্য বড় ধাক্কা। নেহরা বলেন, “অভিজ্ঞতা কিনতে পাওয়া যায় না। হার্দিক পাণ্ড্য বা মহম্মদ শামির তেমনই কোনও বিকল্প হয় না। এটাই তো শেখার জায়গা। দলকে এগিয়ে যেতে হবে।”

গুজরাতের প্রথম ম্যাচ ২৪ মার্চ। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচ রয়েছে তাদের। যে দলেই গিয়েছেন হার্দিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE