Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IPL 2024

আইপিএল ফাইনালের তারিখ জানেন গম্ভীর! দলের ক্রিকেটারদের বলেও দিলেন তৈরি থাকতে

আইপিএল ফাইনাল কবে হবে তা এখনও জানা যায়নি। এর মাঝেই হঠাৎ গৌতম গম্ভীর একটি তারিখ বলে দিলেন। দলের ক্রিকেটারদের বললেন ২৬ মে-র জন্য তৈরি থাকতে। ওই দিনই কি তবে আইপিএলের ফাইনাল?

gautam gambhir

গৌতম গম্ভীর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৪ ১৩:২৮
Share: Save:

আইপিএলের প্রথম ২১টি ম্যাচের সূচি ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। কিন্তু ফাইনাল কবে হবে তা এখনও জানা যায়নি। এর মাঝেই হঠাৎ গৌতম গম্ভীর একটি তারিখ বলে দিলেন। দলের ক্রিকেটারদের বললেন ২৬ মে-র জন্য তৈরি থাকতে। ওই দিনই কি তবে আইপিএলের ফাইনাল?

৭ এপ্রিলের পর আইপিএল আদৌ দেশে হবে কি না তা নিয়ে প্রশ্ন রয়েছে। দেশের বাইরে আইপিএল আয়োজন করা হতে পারে বলে শোনা যাচ্ছে। এর মাঝেই ইডেনে অনুশীলনে নেমে পড়লেন কলকাতা নাইট রাইডার্স। সেখানে মেন্টর গম্ভীর দলের ক্রিকেটারদের বলেন, “২৬ মে পর্যন্ত আমাদের থাকতে হবে। তার জন্য নিজেদের উজাড় করে দিতে হবে। সেটা আজ থেকেই সকলে শুরু করে দাও। আমাদের প্রত্যেককে এক রকম ভাবতে হবে। একসঙ্গে লড়াই করতে হবে। আমি বিশ্বাস করি, তা হলেই সাফল্য আসবে।” কেকেআর একটি ভিডিয়ো পোস্ট করেছে সমাজমাধ্যমে। সেখানে গম্ভীরকে এটা বলতে শোনা যাচ্ছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে ১ জুন থেকে। ২৬ মে রবিবার। সেই দিনই আইপিএলের ফাইনাল হতে পারে বলে মনে করা হচ্ছে। গম্ভীর ওই তারিখ দলকে বলায় জল্পনা আরও বৃদ্ধি পেয়েছে। বোর্ডের তরফে যদিও এখনও সরকারি ভাবে কোনও ঘোষণা করা হয়নি।

ইতিমধ্যেই ‘টাইমস অফ ইন্ডিয়া’কে দেওয়া সাক্ষাৎকারে বোর্ডের এক কর্তা বলেন, “নির্বাচন কমিশন শনিবার ভোটের নির্ঘণ্ট জানাবে। তার পর ভারতীয় ক্রিকেট বোর্ড ঠিক করবে আইপিএল দেশের বাইরে নিয়ে যাওয়া হবে কি না। তবে কিছু বোর্ড কর্তা ইতিমধ্যেই দুবাই চলে গিয়েছেন। আইপিএলের দ্বিতীয় ভাগের ম্যাচগুলি দুবাইয়ে করা সম্ভব কি না তা দেখতে গিয়েছেন তাঁরা।” সূত্রের খবর, আইপিএলের দলগুলি ইতিমধ্যেই ক্রিকেটারদের পাসপোর্ট চেয়েছে। ফলে আইপিএল দেশের বাইরে আয়োজনের সম্ভাবনা একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Gautam Gambhir KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE