Advertisement
২৯ নভেম্বর ২০২২
Virat Kohli

Kohli’s 100th Test: দর্শক শূন্য কোহলীর শততম টেস্ট, ক্রিকেটপ্রেমীদের মতো হতাশ এই প্রাক্তনও

ভারতীয় ক্রিকেট বোর্ডের সিদ্ধান্তে হতাশ বিরাট কোহলীর ভক্তরা। প্রাক্তন অধিনায়কের শততম টেস্টের ইনিংস তাঁরা দেখতে পাবেন না সামনে থেকে।

বিরাট কোহলী।

বিরাট কোহলী। —ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ মার্চ ২০২২ ১৫:৩১
Share: Save:

মোহালিতে একশোতম টেস্ট ম্যাচ খেলবেন বিরাট কোহলী। শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজের প্রথম ম্যাচে মাঠে ঢুকতে পারবেন না দর্শকরা। স্বাভাবিক ভাবে প্রাক্তন অধিনায়কের শততম টেস্ট মাঠে বসে দেখার সুযোগ নেই। ভারতীয় বোর্ডের এই সিদ্ধান্তে হতাশ ক্রিকেটপ্রেমীরা।

Advertisement

বেঙ্গালুরুতে দিন-রাতের টেস্ট মাঠে বসে দেখতে পাবেন পঞ্চাশ শতাংশ দর্শক। কিন্তু, মোহালিতে সেই সুযোগ থাকছে না। দেশে করোনা সংক্রমণ অনেক কমে গেছে। বিধিনিযেধও এখন বেশ শিথিল। প্রায় সবকিছুই খুলে দেওয়া হয়েছে। পরিচিত স্বাভাবিক জীবনে ফেরার চেষ্টা করছে গোটা দেশ। তাও কেন মোহালি টেস্ট দর্শক শূন্য রাখা হল তা নিয়ে প্রশ্ন উঠছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের সিদ্ধান্তে হতাশ কোহলীর ভক্তরা। প্রাক্তন অধিনায়কের শততম টেস্টের ইনিংস তাঁরা দেখতে পাবেন না সামনা সামনি।

সাধারণ ক্রিকেটপ্রেমীদের এই আক্ষেপ অনুভব করছেন প্রাক্তন ক্রিকেটার সুনীল গাওস্করও। আর পাঁচ জন সাধারণ ক্রিকেটপ্রেমীর মতো বিসিসিআই-এর সিদ্ধান্তে হতাশ তিনিও। গাওস্করের মতে, এমন একটা টেস্ট সব ক্রিকেটারই দর্শকদের সামনে খেলতে চাইবে। কিন্তু কোহলী সেই সুযোগ পাচ্ছে না। হতাশ হলেও বিসিসিআই-এর সিদ্ধান্তে অবশ্য ভুল দেখছেন না গাওস্কর। তিনি বলেছেন, ‘‘করোনা সতর্কতার জন্যই মোহালি টেস্ট হবে দরজা বন্ধ করে। সম্প্রতি পঞ্জাবের এই শহরে সংক্রমণ কিছুটা বেড়েছিল। সতর্কতা হিসেবেই এমন সিদ্ধান্ত নিতে হয়েছে বোর্ডকে।’’

বিষয়টা কোহলীর খারাপ লাগতে পারে। মেনে নিয়েছেন গাওস্কর। তাঁর মতে যে কোনও খেলোয়াড় দর্শকদের সামনেই খেলতে পছন্দ করে। গাওস্কর বলেছেন, ‘‘সম্প্রতি ভারত দর্শক ছাড়াই খেলছে। যে কোনও পারফরমার তিনি ক্রিকেটার হোন বা অভিনেতা মানুষের সামনেই নিজেকে উপস্থাপিত করতে পছন্দ করেন। শততম টেস্ট অত্যন্ত বিশেষ। সেটা ফাঁকা মাঠে খেলা হতাশজনক। আমার মনে হয় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বৃহত্তর স্বার্থে। কারণ সম্প্রতি মোহালিতে করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়েছিল।’’

Advertisement

বর্তমান পরিস্থিতিতে ক্রিকেটারদের সুরক্ষা নিয়ে ঝুঁকি নিতে চাইছে না ভারতীয় ক্রিকেট বোর্ড। তাঁদের রাখা হচ্ছে জৈব বলয়ের মধ্যে। পরিস্থিতি বুঝে কোথাও দর্শক শূন্য অবস্থায় বা কোথাও অর্ধেক দর্শক নিয়ে ম্যাচ আয়োজন করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.