Advertisement
০৪ মে ২০২৪
Rishabh Pant

কবে মাঠে ফিরবেন পন্থ? আইপিএলের আগে নতুন দৌড় শুরু উইকেটরক্ষক-ব্যাটারের

দিল্লি থেকে গাড়ি চালিয়ে রুরকির বাড়িতে ফেরার সময় দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছিলেন পন্থ। সেই থেকে এক বছরের বেশি মাঠের বাইরে রয়েছেন তরুণ ক্রিকেটার।

picture of Rishabh Pant

ঋষভ পন্থ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৪২
Share: Save:

আইপিএল শুরুর দিন এখনও ঘোষণা করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড। মনে করা হচ্ছে, মার্চের তৃতীয় বা চতুর্থ সপ্তাহে শুরু হতে পারে প্রতিযোগিতা। ভারতীয় ক্রিকেটপ্রেমীদের আগ্রহ এক জন ক্রিকেটারকে নিয়ে। তিনি ঋষভ পন্থ। উইকেটরক্ষক-ব্যাটার কি আইপিএলে মাঠে ফিরতে পারবেন? নিজের এখনকার পরিস্থিতির কথা ভক্তদের জানিয়েছেন পন্থ।

২০২২ সালের ৩০ ডিসেম্বর গাড়ি দুর্ঘটনার পর থেকে মাঠের বাইরে পন্থ। চোট সারিয়ে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) অনুশীলন শুরু করেছেন কিছু দিন আগে। ম্যাচ খেলার মতো এখনও ফিট নন। তা হলে কি আইপিএল খেলতে পারবেন? পন্থের মাঠে ফেরা নিয়ে কিছু জানায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড। পন্থ নিজে অবশ্য আশাবাদী। এনসিএ সূত্রে জানা গিয়েছে, ব্যাটিং করতে সমস্যা হচ্ছে না পন্থের। উইকেট রক্ষা করার মতো ফিটনেস এখনও ফিরে পাননি। স্বাভাবিক ভাবে হাঁটতে পারলেও দৌড়নোর ক্ষেত্রে সমস্যা রয়েছে। মঙ্গলবার সমাজমাধ্যমে পন্থ একটি ভিডিয়ো পোস্ট করেছেন। যা আশাবাদী করতে পারে ক্রিকেটপ্রেমীদের।

ভিডিয়োর শুরুতে দেখা যাচ্ছে, ওয়াকার নিয়ে কষ্ট করে হাঁটছেন আহত পন্থ। পরের দৃশ্যে দেখা যাচ্ছে, মাঠের ধারে ধীর গতিতে দৌড়চ্ছেন পন্থ। তৃতীয় দৃশ্যে পন্থ স্বাভাবিক গতিতে দৌড়চ্ছেন। দুর্ঘটনাজনিত কোনও জড়তাও দেখা যাচ্ছে না তাঁর মধ্যে। সঙ্গে তিনি লিখেছেন, ‘‘মনে করিয়ে দিতে চাই, একটা সময় সব কিছু খুব কঠিন ছিল। সমস্যাগুলো অতিক্রম করা সহজ ছিল না। পরিস্থিতি ভয় পেয়ে যাওয়ার মতোই ছিল। অনেকে হয়তো ভেবেছিলেন, আমি আর কখনও একা হাঁটতে পারব কি না। তখন কোনও উত্তর ছিল না। হয়তো তেমন সম্ভাবনাও দেখা যাচ্ছিল না। হাল ছেড়ে দেওয়ার মতোই ছিল অবস্থা। কিন্তু এগিয়ে যেতেই হবে। সেই সময়ের কথা ভুলতে পারব না।’’

দ্রুত প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরার আশায় পন্থ। সমাজমাধ্যমে তাঁর দৌড় দেখে আশাবাদী হতে পারেন ক্রিকেটপ্রেমীরাও। তাঁর আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ি দিল্লি ক্যাপিটালস কর্তৃপক্ষের মুখে হাসি ফোটাতে পারে দৌড়ের দৃশ্য। সৌরভ গঙ্গোপাধ্যায়, রিকি পন্টিংরা দলের নেতৃত্ব নিয়ে চিন্তা মুক্ত হতে পারে। স্বস্তি ফিরতে পারে রোহিত শর্মা, রাহুল দ্রাবিড়দের সাজঘরেও।

পন্থ আবার দৌড়তে শুরু করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rishabh Pant IPL 2024 Delhi Capitals BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE