Advertisement
০৭ অক্টোবর ২০২২
Kapil Dev

Kapil Dev: পকেটে ১৫.২৫ কোটি! যুবরাজ সিংহের মতো মাথা না ঘুরে যায়, কাকে নিয়ে আশঙ্কা কপিল দেবের

আইপিএল নিলামে কম বয়সেই কোটি কোটি টাকা পেয়ে যাচ্ছেন ক্রিকেটাররা। এটাই কি তাঁদের চাপে পড়ে যাওয়ার কারণ?

কপিল দেব।

কপিল দেব। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২২ ১৫:৪৬
Share: Save:

বয়স মাত্র ২৩। আইপিএল নিলামে তাঁর পকেটে ঢুকেছে ১৫.২৫ কোটি টাকা। কম বয়সে এই বিরাট টাকার অঙ্ক কি সত্যিই মাথায় ঘুরিয়ে দিচ্ছে ঈশান কিশনের মতো তরুণ ক্রিকেটারদের? প্রশ্নটা উঠছেই। কপিল দেবের আশঙ্কা, কিশনের অবস্থা যুবরাজ সিংহের মতো যেন না হয়।

কিশন বিরাট অর্থ পাওয়ার পরে অনেকেই মুখ খুলেছিলেন এই নিয়ে। এ বার কপিল দেব জানিয়ে দিলেন, বড় অর্থ ক্রিকেটারদের চাপে ফেলার জন্য যথেষ্ট। কপিল বলেছেন, “নিঃসন্দেহে ঈশান ১৫ কোটির চাপটা টের পাচ্ছে। আমরা হয়তো সব সময় মানতে চাই না। কিন্তু কোটিপতি হয়ে গেলে এটা হতেই পারে। ও নিলামে এত টাকা পেয়েছে, তাতে সমস্যা নেই। কোনও দলই বোকা নয় যে ওর জন্যে এত টাকা খরচ করবে। ওরা জানে ঈশান প্রতিভাবান। তবে ক্রিকেটাররা যে চাপ অনুভব করে এটা মেনে নিতেই হবে।”

কপিল টেনে এনেছেন যুবরাজ সিংহের প্রসঙ্গ। দিল্লি তাঁকে এক বার ১৪ কোটি দিয়ে কেনার পর যুবরাজ হতাশ করেছিলেন। সেই উদাহরণ টেনে কপিলের মন্তব্য, “বেশি টাকা পেয়ে চাপে পড়ে গিয়ে যুবরাজের খারাপ খেলার নজির আমরা দেখেছি। ও নিজেও সেটা বলেছে। দীনেশ কার্তিক, পাঠান ভাইয়েরা প্রত্যেকে বিরাট টাকা পেয়েছে। তাই আমার মতে, বেশি টাকা পেলে ক্রিকেটাররা চাপে পড়বেই। বিশেষত যারা তরুণ এবং ভয়ডরহীন ক্রিকেট খেলে অভ্যস্ত, তারা আরও বেশি চাপে পড়ে।”

গত আইপিএলে ৪১৮ রান করেন কিশন। ভারতের হয়ে দক্ষিণ আফ্রিকা সিরিজেও ছন্দে রয়েছেন। তবে আইপিএলের মাঝে খারাপ খেলেছিলেন কিছুটা সময়। তখন এই ব্যাপারে প্রশ্ন উঠেছিল। শেন ওয়াটসনের মতো কেউ কেউ বলেছিলেন, কিশন এত দামের যোগ্যই নন! তিনি সফল হওয়ার সময়েও বিষয়টি এড়ানো যাচ্ছে না।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.