Advertisement
১৭ এপ্রিল ২০২৪
IPL 2024

২৬৬ বলে ৩১২! ঝড় তুলে আইপিএলে ধোনির চেন্নাইয়ে খেলতে আসছেন সাড়ে আট কোটির ক্রিকেটার

আগামী ২২ মার্চ থেকে শুরু হবে আইপিএল। তার আগে ফর্মে চেন্নাই সুপার কিংসের তরুণ ব্যাটার। লাল বলের ক্রিকেটে ২৬৬ বলে ৩১২ রান করে নজর কেড়ে নিয়েছেন উত্তরপ্রদেশের হয়ে।

picture of MS Dhoni

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:২৩
Share: Save:

গত ডিসেম্বরে আইপিএলের মিনি নিলামে ৮ কোটি ৪০ লাখ টাকায় উত্তরপ্রদেশের তরুণ ব্যাটার সমীর রিজ়ভিকে কিনেছিল চেন্নাই সুপার কিংস। মহেন্দ্র সিংহ ধোনির ফ্র্যাঞ্চাইজ়ির সিদ্ধান্ত যে ভুল ছিল না, তা আইপিএল শুরুর আগে প্রমাণ করে দিলেন ২০ বছরের ক্রিকেটার। কর্নেল সিকে নাইডু প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে উত্তরপ্রদেশের হয়ে ২৬৬ বলে ৩১২ রানের ইনিংস খেললেন তিনি।

সৌরাষ্ট্রের বিরুদ্ধে প্রথম ইনিংসে ৭৪৬ রান করেছে উত্তরপ্রদেশ। অনূর্ধ্ব ২৩ পর্যায়ের এই প্রতিযোগিতায় উত্তরপ্রদেশের বিশাল রানের ইনিংসের অন্যতম কারিগর রিজ়ভি। ৩৩টি চার এবং ১২টি ছক্কার সাহায্যে রিজ়ভি আগ্রাসী ইনিংস খেলেন। ২৬১ বলে ত্রিশতরান পূর্ণ করেন তিনি। কানপুরের গ্রিন পার্কে তাঁর এই ইনিংস নজর কেড়েছে ক্রিকেট বিশেষজ্ঞদেরও। ১৮৪ রানে ৩ উইকেট পড়ার পর পাঁচ নম্বরে ব্যাট করতে নামেন অধিনায়ক রিজ়ভি। কানপুরের গ্রিনপার্কের ২২ গজে ষষ্ঠ উইকেটে তাঁর এবং সিদ্ধার্থ যাদবের (৮৪) জুটিতে ওঠে ৩১৬ রান। আইপিএল শুরুর আগে তরুণ ব্যাটারের ফর্ম আশাবাদী করছে চেন্নাইকে। রিজ়ভির ত্রিশতরানের ইনিংসের কথা সমাজমাধ্যমে ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন উচ্ছ্বসিত চেন্নাই সুপার কিংস কর্তৃপক্ষও।

উত্তরপ্রদেশ টি-টোয়েন্টি লিগে প্রথম নজর কেড়েছিলেন রিজ়ভি। প্রথম বছর কানপুর সুপারস্টারসের হয়ে ১০টি ম্যাচে ৫০.৫৬ গড়ে ৪৫৫ রান করেছিলেন। তাঁর স্ট্রাইক রেট ছিল ১৮৮.৮। এই পারফরম্যান্সের মাধ্যমে আইপিএল ফ্র্যাঞ্চাইজ়িগুলির নজরে পড়েছিলেন। নিলামে তাঁকে নিয়ে যথেষ্ট আগ্রহ দেখা গিয়েছিল। নিলামে একাধিক ফ্র্যাঞ্চাইজ়ির সঙ্গে লড়াই করে ৮ কোটি ৪০ লাখ টাকায় রিজ়ভিকে কিনেছিলেন সিএসকে কর্তৃপক্ষ।

আগামী ২২ মার্চ থেকে শুরু হবে এ বারের আইপিএল। প্রতিযোগিতার প্রথম ম্যাচে গত বারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস ঘরের মাঠে মুখোমুখি হবে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CSK MS Dhoni
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE