Advertisement
১৯ মে ২০২৪
India Cricket

দ্রাবিড়ের পরে কি ধোনিদের দলের কোচকে চাইছে জয় শাহের বোর্ড? জবাব দিল চেন্নাই

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর শেষ হবে রাহুল দ্রাবিড়ের চুক্তি। ভারতীয় দলের নতুন কোচের জন্য কি মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাইয়ের দিকে তাকিয়ে জয় শাহের বোর্ড?

cricket

মহেন্দ্র সিংহ ধোনি (বাঁ দিকে) ও স্টিফেন ফ্লেমিং। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২৪ ২১:৪৭
Share: Save:

নতুন কোচ বাছাইয়ের প্রক্রিয়া শুরু করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর শেষ হবে রাহুল দ্রাবিড়ের চুক্তি। ভারতীয় দলের নতুন কোচের জন্য কি মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাইয়ের দিকে তাকিয়ে জয় শাহের বোর্ড? আইপিএলের মাঝেই সেই প্রশ্নের জবাব দিয়ে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড।

একটি সাক্ষাৎকারে চেন্নাইয়ের সিইও কাশী বিশ্বনাথন এই বিষয়ে মুখ খুলেছেন। তিনি বলেন, “আমি এই বিষয়ে এখনও কিছু শুনিনি। ফ্লেমিং এখনও এই বিষয়ে আমাদের কিছু জানায়নি। চেন্নাই সুপার কিংসও ফ্লেমিংয়ের সঙ্গে এই বিষয়ে কোনও কথা বলেনি।”

এর আগে একটি সংবাদপত্রের রিপোর্টে জানানো হয়েছিল, ফ্লেমিংয়ের মতো কাউকে দ্রাবিড়ের পরিবর্ত হিসাবে ভাবছে ভারতীয় ক্রিকেট বোর্ড। রোহিত শর্মা, বিরাট কোহলিরাও নাকি ফ্লেমিংয়ের মতো অভিজ্ঞ কাউকে চাইছেন। ফ্লেমিংয়ের অধীনে চেন্নাই পাঁচ বার আইপিএল জিতেছে। ভারতীয় ক্রিকেটকে ভাল ভাবে বোঝেন ফ্লেমিং। কিন্তু বিশ্বনাথন সেই জল্পনায় জল ঢেলে দিলেন।

কয়েক দিন আগে ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ জানিয়েছেন, কোচের পদের জন্য আবেদন নেওয়া শুরু করবে বোর্ড। দ্রাবিড় চাইলে আবার আবেদন করতে পারেন। কিন্তু তিনি আর আবেদন করবেন না বলে খবর। সে ক্ষেত্রে নতুন কোচ পাবে ভারতীয় ক্রিকেট দল।

এ বার বিদেশি কোচকেও আনা হতে পারে। বোর্ড সচিব জয় বলেন, “আমরা এখনই বলছি না যে নতুন কোচ ভারতীয় না বিদেশি হবেন। এই সিদ্ধান্ত নেবে বোর্ডের উপদেষ্টা পর্ষদ।” শেষ বার ভারতের বিদেশি কোচ ছিলেন ডানকান ফ্লেচার। তার পর থেকে রবি শাস্ত্রী, দ্রাবিড়েরা দল সামলেছেন। এখন দেখার টি-টোয়েন্টি বিশ্বকাপের পর কারা রোহিত, বিরাটদের কোচের পদে আবেদন করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Cricket Stephen Fleming CSK BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE