Advertisement
০২ মে ২০২৪
ICC ODI World Cup 2023

বিশ্বকাপে এ বার ক্ষোভের মুখে আইসিসি! প্রযুক্তি নিয়ে বিরক্ত অস্ট্রেলিয়ার ক্রিকেটার

আন্তর্জাতিক ম্যাচে যে প্রযুক্তি ব্যবহার করা হয়, বিশ্বকাপে সেই প্রযুক্তি নিয়েই প্রশ্ন তুলে দিলেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার। তাঁর দাবি, নিয়ম বুঝিয়ে দিতে হবে।

cricket

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৩ ১৬:৪৯
Share: Save:

বিশ্বকাপ যত এগোচ্ছে বিতর্ক ততই বাড়ছে। ফুটবলে যে রকম ভিডিয়ো অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভার) সিদ্ধান্ত নিয়ে বিতর্ক হয়, ক্রিকেটে সে রকমই বিতর্ক শুরু হল ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) নিয়ে। একটি সিদ্ধান্ত নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন ডেভিড ওয়ার্নার। আইসিসি-র তরফে এখনও কোনও প্রতিক্রিয়া মেলেনি।

ঘটনাটি ঘটেছে শ্রীলঙ্কার বিরুদ্ধে অস্ট্রেলিয়ার ম্যাচে। চতুর্থ ওভারে দিলশান মদুশঙ্কের বলে এলবিডব্লিউ আউট দেওয়া হয় ওয়ার্নারকে। অস্ট্রেলিয়ার ওপেনার সঙ্গে সঙ্গে ডিআরএস নেন। সেখানেও সিদ্ধান্তের বদল হয়নি। তখনই ব্যাপক রেগে যান ওয়ার্নার। আম্পায়ারের দিকে তাকিয়ে হতাশ হয়ে কিছু বলতে থাকেন। মাথা নাড়াতে নাড়াতে ফিরে যান। ডাগআউটে ফিরেও রাগ কমেনি। সেখানেও একপ্রস্ত রাগপ্রকাশ করেন।

এর পরে ওয়ার্নার বলেন, “যে সংস্থা এই প্রযুক্তি বার করেছে, আমার অনুরোধ তারা এক বার এসে বুঝিয়ে বলুক কী ভাবে এটা কাজ করে। আমরা যা দেখি সেটা শুধু টিভিতেই। যদি ওরা এসে আমাদের বোঝাত তা হলে বিষয়টা অনেক সহজ হত। তা হলে আমরা বুঝতে পারতাম সিদ্ধান্তের বিরুদ্ধে আবেদন করা উচিত কি না।”

কেন এ কথা বলছেন তার ব্যাখ্যা দিয়ে ওয়ার্নার বলেছেন, “ইংল্যান্ডে সাধারণত বল বাউন্স করে এবং তার পর বল নড়াচড়া করে। শুধুমাত্র সিমে ভর দিয়ে সোজাসুজি যায় না। যে কোনও মুহূর্তে বলের দিকবদল হতে পারে। আমরা সাদা চোখে সেটা বুঝতে পারি না। এ ধরনের ছোটখাটো ঘটনাই আমাদের হতাশ করে তোলে। সবচেয়ে বড় কথা, ব্যাখ্যা দেওয়ার মতোও কেউ নয়। এটা তো উচিত নয়।”

আম্পায়ারের সঙ্গে কী কথা হয়েছিল সেটা বলতে গিয়ে ওয়ার্নার বলেছেন, “আম্পায়ার বলছিল বল সুইং করে ভেতরে ঢুকেছে। ওঁর মনে হয়েছে আউট ছিল, তাই দিয়েছেন। কিন্তু রিপ্লে দেখে খুব হতাশই হয়েছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 DRS David Warner
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE