Advertisement
০৪ মে ২০২৪
Rishabh Pant

সত্যিই কি ঘুমিয়ে পড়েছিলেন পন্থ? ভারতীয় ক্রিকেটারের দুর্ঘটনা নিয়ে নতুন তথ্য প্রকাশ্যে

ঋষভ পন্থের দুর্ঘটনার কারণ নিয়ে নতুন তথ্য সামনে এসেছে। আগে জানা গিয়েছিল, ঘুমিয়ে পড়েছিলেন বলে গাড়ি ধাক্কা মেরেছিল ডিভাইডারে। কিন্তু এ বার অন্য ঘটনা সামনে আসছে।

ঋষভ পন্থের দুর্ঘটনা নিয়ে নতুন তথ্য সামনে এল।

ঋষভ পন্থের দুর্ঘটনা নিয়ে নতুন তথ্য সামনে এল। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২২ ২২:২২
Share: Save:

দুর্ঘটনার পরে তিনি জানিয়েছিলেন, গাড়ি চালাতে চালাতে ঘুমিয়ে পড়েছিলেন। কিন্তু ঋষভ পন্থের দুর্ঘটনা নিয়ে নতুন তথ্য সামনে এল। দিল্লি ক্রিকেট সংস্থার সভাপতি শ্যাম শর্মা জানিয়েছেন, গর্ত বাঁচাতে গিয়ে ডিভাইডারে ধাক্কা মারেন পন্থ।

শনিবার দেহরাদূনের ম্যাক্স সুপারস্পেশালিটি হাসপাতালে পন্থকে দেখতে গিয়েছিলেন শ্যাম। বেরিয়ে তিনি বলেন, ‘‘ঋষভ জানিয়েছে, ও রাস্তায় একটা গর্ত বাঁচাতে গিয়েছিল। সেটা করতে গিয়ে নিয়ন্ত্রণ রাখতে না পেরে ডিভাইডারে ধাক্কা মারে। ও ঘুমিয়ে পড়েনি। অন্য কোনও কারণ ছিল না।’’

পন্থের শারীরিক অবস্থার কথা জানিয়েছে হাসপাতাল। ৩১ ডিসেম্বরের বুলেটিনে হাসপাতাল জানিয়েছে, এখন স্থিতিশীল রয়েছেন পন্থ। ধীরে ধীরে আরও সুস্থ হয়ে উঠছেন তিনি। তবে তাঁর চিকিৎসা আর পরিবারের হাতে নেই। দিল্লি ক্রিকেট সংস্থার সভাপতি আরও বলেছেন, ‘‘ঋষভের চিকিৎসা কী ভাবে হবে তা ঠিক করবে বিসিসিআই। সব কিছুই বোর্ডের উপর নির্ভর করছে। আমি ঋষভের সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। ও আমাদের সন্তানের মতো। ওকে আরও মনোবল দেওয়ার চেষ্টা করেছি।’’

পন্থের শারীরিক অবস্থা কিছুটা স্থিতিশীল হলেও এখন সুস্থ হতে অনেকটা সময় লাগবে তাঁর। দেহরাদূনের যে হাসপাতালে পন্থ ভর্তি রয়েছেন সেই হাসপাতালের এক চিকিৎসক জানিয়েছেন, সুস্থ হতে ৩ থেকে ৬ মাস সময় লাগতে পারে পন্থের। এই সময়ে বেশ কয়েকটি সিরিজ়ে মাঠে নামা হবে না ভারতের উইকেটরক্ষকের।

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি ও এক দিনের সিরিজ়ে দলে ছিলেন না পন্থ। তাই সেখানে তাঁর খেলার সুযোগ ছিল না। কিন্তু শ্রীলঙ্কার পরে ভারতে খেলতে আসবে নিউ জ়িল্যান্ড। ভারতের বিরুদ্ধে তিনটি এক দিনের ম্যাচ ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে তারা। সেই সিরিজ়ে পন্থ সুযোগ পেতেন কি না তা নিশ্চিত নয়। কিন্তু যদি তিনি নির্বাচকদের চিন্তাভাবনায় ছিলেন তা হলে সেখান থেকে সরে আসতে হবে নির্বাচকদের। সেই সিরিজ়ে পাওয়া যাবে না পন্থকে।

নিউ জ়িল্যান্ডের পরে অস্ট্রেলিয়া খেলতে আসবে ভারতে। তাদের বিরুদ্ধে চারটি টেস্ট ও তিনটি এক দিনের ম্যাচ খেলার কথা ভারতের। লাল বলের ক্রিকেটে পন্থ ভারতের এক নম্বর উইকেটরক্ষক। তাই সেই সিরিজ়ে তিনি খেলতেন, এ কথা বলা যায়। কিন্তু সেই সিরিজ়েও পন্থ খেলতে পারবেন না।

মার্চের শেষে আইপিএল শুরু হওয়ার কথা। কিন্তু চিকিৎসকের মতে, জুন মাসের আগে সুস্থ হতে পারবেন না পন্থ। তাই আইপিএলেও তাঁর খেলার সম্ভাবনা নেই বললেই চলে। আইপিএলে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক পন্থ। সে ক্ষেত্রে নতুন অধিনায়কের খোঁজ করতে হবে দিল্লিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rishabh Pant DDCA Accident BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE