Advertisement
০২ মে ২০২৪
Rishabh Pant

আইপিএলে খেলার ছাড়পত্র কবে পাবেন পন্থ? দিন জানিয়ে দিলেন সৌরভ

চলতি মরসুমে আইপিএলে খেলতে দেখা যাবে ঋষভ পন্থকে। কবে তাঁকে খেলার ছাড়পত্র দেওয়া হবে সে কথা জানিয়ে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

cricket

ঋষভ পন্থ (বাঁ দিকে) ও সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২৪ ১৭:০৭
Share: Save:

চলতি মরসুমে আইপিএলে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পন্থ। আগেই এ কথা জানিয়ে দিয়েছে দল। আইপিএলে খেলার জন্য পন্থকে কবে অনুমতি দেওয়া হবে সেই দিনও এ বার জানিয়ে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

একটি সাক্ষাৎকারে সৌরভ বলেন, “সুস্থ হওয়ার জন্য সব কিছু করেছে পন্থ। এ বার সময় হয়েছে ওকে ছাড়পত্র দেওয়ার। বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি ৫ মার্চ পন্থকে ছাড়পত্র দেবে। তার পরে অধিনায়কত্বের বাকি বিকল্পের কথা আমরা ভেবে দেখব।”

পন্থকে অধিনায়ক ঘোষণা করলেও তাঁকে গোটা মরসুমে পাওয়া যাবে কি না তা নিয়ে সংশয় রয়েছে সৌরভদের। তাই তাঁকে নিয়ে তাড়াহুড়ো করতে চাইছেন না তাঁরা। সৌরভ বলেন, “পন্থের সামনে লম্বা কেরিয়ার। তাই ওকে নিয়ে তাড়াহুড়ো করতে চাইছি না। ঝুঁকি নিতেও চাইছি না। আগে দেখি অনুশীলনে ও কেমন খেলে। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি ছাড়পত্র দিলেও ও দিল্লি ক্যাপিটালসের শিবিরে যোগ দেবে। একটা করে ম্যাচ ধরে এগোতে চাইছি।”

ইমপ্যাক্ট প্লেয়ারের সুবিধা নিতে চাইছে দিল্লি। সে ক্ষেত্রে পন্থকে উইকেটরক্ষকের ভূমিকায় না-ও দেখা যেতে পারে। হয়তো শুধু ব্যাটার হিসাবে তাঁকে খেলানো হতে পারে। সেই কারণেই এ বারের নিলামে বেশ কয়েক জন উইকেটরক্ষক কিনেছে দিল্লি। সৌরভ বলেন, “কুমার কুশাগ্র, রিকি ভুঁইয়ের মতো দেশীয় উইকেটরক্ষক আছে আমাদের। বিদেশিদের মধ্যে শাই হোপ, ট্রিস্টান স্টাবস আছে। পন্থের ফেরা আমাদের জন্য খুব ভাল খবর। ও বিশেষ ক্রিকেটার। দলের অধিনায়ক। তাই বিকল্প তৈরি থাকলেও পন্থ দলের জন্য গুরুত্বপূর্ণ হতে চলেছে।”

২২ মার্চ থেকে শুরু এ বারের আইপিএল। আপাতত ৭ এপ্রিল পর্যন্ত সূচি ঘোষণা করা হয়েছে। ২৩ মার্চ পঞ্জাব কিংসের বিরুদ্ধে নিজেদের প্রথম ম্যাচ খেলবে দিল্লি। মোহালিতে হবে সেই খেলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE