Advertisement
০৭ মে ২০২৪
Bangladesh Cricket

Bangladesh Cricket: মাহমুদুল জয়ের শতরান, তবু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পিছিয়ে বাংলাদেশ

জয় ১৩৭ রান করেন। তিনিই বাংলাদেশের শেষ ব্যাটার হিসাবে আউট হন। তাঁর ৩২৬ বলের ইনিংসে ১৫টি চার, ২টি ছয় রয়েছে।

মেহদি হাসান মিরাজের আলিঙ্গনে মাহমুদুল হাসান জয়।

মেহদি হাসান মিরাজের আলিঙ্গনে মাহমুদুল হাসান জয়। ছবি: এফপি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২২ ২০:২৭
Share: Save:

মাহমুদুল হাসান জয়ের শতরান সত্ত্বেও দক্ষিণ আফ্রিকার রান টপকাতে পারল না বাংলাদেশ। ডারবানে প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংসে ৬৯ রানের লিড নিয়েছে। দ্বিতীয় ইনিংসে তারা বিনা উইকেটে ৬ রান তুলেছে। বৃষ্টির জন্য তৃতীয় দিনের খেলা বন্ধ রয়েছে।

দক্ষিণ আফ্রিকার ৩৬৭ রানের জবাবে বাংলাদেশ ৪ উইকেটে ৯৮ রান নিয়ে খেলা শুরু করে। ৪৪ রানে অপরাজিত থাকা জয় ১৩৭ রান করেন। তিনিই বাংলাদেশের শেষ ব্যাটার হিসাবে আউট হন। তাঁর ৩২৬ বলের ইনিংসে ১৫টি চার, ২টি ছয় রয়েছে।

গত দিনের আর এক অপরাজিত ব্যাটার তাসকিন আহমেদ দিনের দ্বিতীয় ওভারেই আউট হয়ে যান। তিনি ১ রান করেন। এর পর লিটন দাসকে নিয়ে জয় ষষ্ঠ উইকেটে ৮২ রান যোগ করেন। লিটন ৪১ রান করেন। নীচের দিকের ব্যাটারদের মধ্যে ইয়াসির আলি (২২) এবং মেহদি হাসান মিরাজ (২৯) ভাল রান পান।

দক্ষিণ আফ্রিকার বোলারদের মধ্যে সাইমন হার্মার একাই আগের দিনের ৪ উইকেট নিয়েছিলেন। শনিবার ইনিংসের বাকি উইকেটগুলি নেন লিজাড উইলিয়ামস, উইয়ান মুলডার এবং ডুয়ান অলিভিয়ার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Cricket Mahmudul Hasan south africa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE