Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

Bangladesh vs Pakistan: তাইজুলের ৭ উইকেট, তবু ব্যাটিং ব্যর্থতায় পাকিস্তানের বিরুদ্ধে চাপে বাংলাদেশ

বাংলাদেশের ৩৩০ রানের জবাবে পাকিস্তানের প্রথম ইনিংস শেষ হয় ২৮৬ রানে। ৪৪ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে বাংলাদেশ। দিনের শেষ তারাই চাপে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৮ নভেম্বর ২০২১ ১৮:০১
উচ্ছ্বাস পাকিস্তান ক্রিকেটারদের।

উচ্ছ্বাস পাকিস্তান ক্রিকেটারদের।
ছবি টুইটার

প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও মুখ থুবড়ে পড়ল বাংলাদেশের টপ অর্ডার ব্যাটিং। তৃতীয় দিনের শেষে বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে ৩৯ রান তুলতেই ৪ উইকেট হারিয়েছে। তারা ৮৩ রানে এগিয়ে, হাতে ৬ উইকেট।

বাংলাদেশের ৩৩০ রানের জবাবে পাকিস্তানের প্রথম ইনিংস শেষ হয় ২৮৬ রানে। ৪৪ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে বাংলাদেশ। দিনের শেষ তারাই চাপে রয়েছে।

শাহিন শাহ আফ্রিদি একাই ৩ উইকেট নিয়ে বাংলাদেশের টপ অর্ডারকে ভাঙেন। তিনি প্রথম ফেরান শাদমান ইসলামকে (১)। সেই ওভারেই তিনি আউট করেন নাজমুল হোসেন শান্তকে (০)। পরের ওভারে ফেরেন অধিনায়ক মোমিনুল হক (০)। তাঁকে ফেরান হাসান আলি। ওপেনার সইফ হাসান ১০ ওভার পর্যন্ত ছিলেন। কিন্তু তাঁকেও ফিরিয়ে দেন আফ্রিদি।

Advertisement

এর আগে বিনা উইকেটে ১৪৫ রান নিয়ে খেলা শুরু করেও বাংলাদেশের রান টপকাতে পারেনি পাকিস্তান। তারা ৩০০ রানও করতে পারেনি। কারণ তাইজুল ইসলামের দুর্দান্ত বোলিং। এই বাঁহাতি স্পিনার একাই ৭ উইকেট নেন। তাঁর বোলিং বিশ্লেষণ ৪৪.৪-৯-১১৬-৭। ফাহিম আশরাফ (৩৮) ছাড়া পাকিস্তানের আর কোনও ব্যাটার রবিবার তাঁকে সামলাতে পারেননি। ইবাদত হসেন ২টি এবং মেহদি হাসান মিরাজ ১টি উইকেট নেন।

আরও পড়ুন

Advertisement