Advertisement
২০ এপ্রিল ২০২৪
ICC

ICC Media Rights: ২০২৭ পর্যন্ত ভারতে আইসিসির সব প্রতিযোগিতা দেখা যাবে কোন চ্যানেলে

২০২৭ পর্যন্ত পুরুষ এবং মহিলাদের চারটি করে আইসিসি প্রতিযোগিতা ভারতে সম্প্রচার করবে ডিজনি স্টার। ডিজিটাল সম্প্রচার স্বত্বও পেয়েছে সংস্থাটি।

এক দিনের বিশ্বকাপের ট্রফি।

এক দিনের বিশ্বকাপের ট্রফি। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২২ ২১:১০
Share: Save:

ভারতে আইসিসির সম্প্রচার স্বত্ব পেল ডিজনি স্টার। ২০২৩ থেকে ২০২৭ পর্যন্ত আইসিসির সব প্রতিযোগিতা ভারতে সম্প্রচার করবে এই সংস্থা। টেলিভিশন স্বত্বের সঙ্গে ডিজিটাল স্বত্বও পেয়েছে ডিজনি স্টার।

গত জুন মাসে শুরু হয়েছিল নিলাম প্রক্রিয়া। এক রাউন্ড নিলামের পর ডিজনি স্টারকে জয়ী হিসাবে ঘোষণা করল বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা। ২০২৩ থেকে ২০২৭ পর্যন্ত চার বছরে পুরুষদের চারটি প্রতিযোগিতা এবং মহিলাদের চারটি প্রতিযোগিতা ভারতে সম্প্রচারের স্বত্ব পেল তারা।

২০২৪ এবং ২০২৬ সালে মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ, ২০২৫ সালের এক দিনের বিশ্বকাপ এবং ২০২৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির খেলাগুলি ভারতে সম্প্রচার করবে এই সংস্থা। পুরুষদের ক্রিকেটের চারটি প্রতিযোগিতা হল ২০২৪ এবং ২০২৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ, ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি এবং ২০২৭ সালের এক দিনের বিশ্বকাপ।

ভারতে সম্প্রচার স্বত্ব পেয়ে খুশি ডিজনি স্টারের অন্যতম কর্তা কে মাধবন বলেছেন, ‘‘আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার সঙ্গে আরও কাজ করার সুযোগ পেয়ে আমরা খুশি। ক্রিকেটের প্রসারের জন্য আমাদের বোঝাপড়া আরও দৃঢ় করার চেষ্টা করব। আইসিসির প্রতিযোগিতাগুলির টেলিভিশন এবং ডিজিটাল সম্প্রচার স্বত্ত্ব পাওয়ায় ভারতের ক্রীড়াপ্রেমীদের সঙ্গেও আমাদের সম্পর্ক আরও এগিয়ে নিয়ে যেতে পারব।’’

কত অর্থের বিনিময়ে নিলামে ডিজনি স্টার সম্প্রচার স্বত্ব পেল, তা প্রকাশ করেনি আইসিসি। সংস্থার পক্ষে গ্রেগ বার্কলে বলেছেন, ‘‘ডিজনি স্টারের সঙ্গে আমাদের সম্পর্ক এগিয়ে নিয়ে যাওয়ার আরও একটা সুযোগ পেয়ে আমরা খুশি। আশা করব ওঁরা আমাদের সদস্য এবং সমর্থকদের প্রত্যাশা পূরণ করতে পারবেন এবং ক্রিকেটের ভবিষ্যতের জন্য উল্লেখযোগ্য ভূমিকা নেবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC Media Rights Disney Star Indian Market
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE