Advertisement
২৪ এপ্রিল ২০২৪
IPL

IPL: আইপিএলের সেরা সম্প্রচারের লক্ষ্যে প্রস্তুতি শুরু ডিজনি স্টারের

আইপিএল-সহ বিভিন্ন জনপ্রিয় প্রতিযোগিতার সম্প্রচার স্বত্ব রয়েছে সংস্থার কাছে। উন্নত সম্প্রচারের মাধ্যমে ক্রীড়াপ্রেমীদের মন জেতাই লক্ষ্য।

আইপিএল ট্রফি।

আইপিএল ট্রফি। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২২ ২২:০০
Share: Save:

আগামী পাঁচ বছরের জন্য আইপিএলের সম্প্রচার স্বত্ব পেয়ে খুশি ডিজনি স্টার কর্তৃপক্ষ। তিন দিনের ই-নিলামে আইপিএলের সম্প্রচার স্বত্ব পেয়ে খুশি সংস্থার চেয়ারম্যান রেবেকা ক্যাম্পবেল।

গত কয়েক বছর ধরে এই সংস্থার কাছেই ছিল আইপিএলের সম্প্রচার স্বত্ব। একাধিক সংস্থার সঙ্গে লড়াইয়ের পর ২০২৭ সাল পর্যন্ত সম্প্রচার স্বত্ব পেয়ে উচ্ছ্বসিত ক্যাম্পবেল। তিনি বলেছেন, ‘‘আইপিএলের সঙ্গে আরও কিছু দিন জড়িত থাকতে পারব আমরা। এটা দারুণ। আগামী পাঁচ বছর আমরা সেরা মানের সম্প্রচার উপহার দিতে চাই। স্বত্ব পাওয়ার ব্যাপারে আমরা আত্মবিশ্বাসী ছিলাম। সেই মতো প্রস্তুতি এবং পরিকল্পনা করাই ছিল। আইপিএল আমাদের চ্যানেলের খুব গুরুত্বপূর্ণ অংশ। আশা করি লক্ষ লক্ষ দর্শককে আমরা খুশি করতে পারব।’’

ডিজিটাল স্বত্বের জন্যও লড়াই করেছিল এই সংস্থা। তা না পাওয়ায় কিছুটা হতাশ। যদিও আসল লক্ষ্য পূর্ণ হওয়ায় খুশি ডিজনি স্টার কর্তৃপক্ষ। ক্যাম্পবেল আরও বলেছেন, ‘‘আইসিসি এবং বিসিসিআই-এর সঙ্গে হাত মিলিয়ে আমাদের ক্রিকেটের পরিসরকে আরও বড় করব আগামী দিনে। ২০২৩ এবং ২০২৪ সালের আইসিসি-র সম্প্রচার স্বত্ব আমাদের কাছেই আছে। এছাড়াও প্রো কবাডি লিগ, ইন্ডিয়ান সুপার লিগ, উইম্বলডন, ইংলিশ প্রিমিয়ার লিগ-সহ বেশ কিছু আন্তর্জাতিক প্রতিযোগিতার সম্প্রচার স্বত্বও আমাদের কাছে রয়েছে।’’

সব মিলিয়ে ভারতীয় ক্রীড়াপ্রেমীদের আশা পূরণ করার ব্যাপারে আশাবাদী ডিজনি স্টার কর্তৃপক্ষ। অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে বিভিন্ন খেলার সরাসরি সম্প্রচার আরও আকর্ষণীয় করতে চায় সংস্থা।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE