Advertisement
২০ এপ্রিল ২০২৪
Hardik Pandya

Hardik Pandya: রোহিত, পন্থরা না থাকায় ভারতের নতুন নেতা আইপিএলজয়ী হার্দিক, ১৭ জনের দল ঘোষণা

আয়ারল্যান্ড সফরে টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। কোচ হিসেবে দলের সঙ্গে যাওয়ার কথা ভিভিএস লক্ষণের। সেই সফরেই দলকে নেতৃত্ব দেবেন হার্দিক।

হার্দিক পাণ্ড্য।

হার্দিক পাণ্ড্য। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২২ ২০:৪২
Share: Save:

ভারতীয় দলের অধিনায়ক হলেন হার্দিক পাণ্ড্য। আইপিএলে গুজরাত টাইটান্সকে নেতৃত্ব দিয়ে চ্যাম্পিয়ন করার পুরস্কার পেলেন হার্দিক। বুধবার আয়ারল্যান্ড সফরের জন্য ১৭ জনের ভারতীয় দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সেই দলের অধিনায়ক করা হয়েছে হার্দিককে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে দুরন্ত ছন্দে থাকা জোরে বোলার ভূবনেশ্বর কুমারকে সহ-অধিনায়ক করা হয়েছে।

হার্দিক, ভূবনেশ্বর ছাড়াও আয়ারল্যান্ড সফরের দলে রয়েছেন ঈশান কিশান, রুতুরাজ গায়কোয়াড়, সঞ্জু স্যামসন, সূর্যকুমার যাদব, বেঙ্কটেশ আয়ার, দীপক হুডা, রাহুল ত্রিপাঠি, দীনেশ কার্তিক, যুজবেন্দ্র চহাল, অক্ষর পটেল, রবি বিষ্ণোই, হর্ষল পটেল, আবেশ খান, উমরান মালিক এবং আর্শদীপ সিংহ।

আয়ারল্যান্ডের পরেই রয়েছে ইংল্যান্ড সফর। বিরাট কোহলী, রোহিত শর্মা, ঋষভ পন্থ, লোকেশ রাহুলদের নিয়ে কোচ রাহুল দ্রাবিড় চলে যাবেন ইংল্যান্ডে। সেখানে তাঁরা গত বছরের বাকি থাকা পঞ্চম টেস্টের জন্য প্রস্তুতি নেবেন। সে কারণে আয়ারল্যান্ড সফরে ভারতীয় দলের নিয়মিত প্রথম একাদশের ব্য়াটার এবং বোলারদের পাওয়া যাবে না। সিনিয়র ক্রিকেটারদের অনুপস্থিতিতে হার্দিককে নেতৃত্বের দায়িত্ব দিলেন জাতীয় নির্বাচকরা।

আইপিএলে ভাল পারফরম্যান্সের জন্য দীর্ঘ দিন পর ভারতীয় দলে ডাক পেলেন সঞ্জু। প্রথম বার ভারতীয় দলে ডাক পেয়েছেন রাহুল। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএলে ভাল খেলেছেন এই তরুণ অলরাউন্ডারও। মূলত আইপিএলে সফল তরুণ ক্রিকেটারদের নিয়েই আয়ারল্যান্ড সফরের দল বেছে নিয়েছেন জাতীয় নির্বাচকরা।

আইপিএলে গুজরাতকে সাফল্যের সঙ্গে নেতৃত্ব দিয়েছেন হার্দিক। তাঁক নেতৃত্বের প্রশংসা করেছেন প্রাক্তন ক্রিকেটারদের অনেকেই। তেমন তারকা খচিত দল পাননি। তাও ফ্র্যাঞ্চাইজিকে প্রথম আইপিএলেই চ্যাম্পিয়ন করেছেন। অলরাউন্ড পারফরম্যান্সের পাশাপাশি দুরন্ত নেতৃত্ব দিয়েছেন। দলকে এক সুতোয় বেঁধে রাখেন সাফল্যের সঙ্গে। এ বারের আইপিএল বডোদরার অলরাউন্ডারকে আবিষ্কার করেছে। সেই সাফল্যেরই সুবাদেই তাঁকে আয়ারল্যান্ড সফরের নেতৃত্ব দিয়েছেন জাতীয় নির্বাচকরা।

আয়ারল্যান্ড সফরে দু’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। ম্যাচ দু’টি হবে আগামী ২৬ এবং ২৮ জুন। কোচ হিসেবে দলের সঙ্গে যাবেন ভিভিএস লক্ষণ।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Hardik Pandya BCCI Captain Indian Cricket team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE