Advertisement
২৫ জুলাই ২০২৪
Pakistan Cricket

পাক ক্রিকেট কর্তাদের এক হাত নিলেন ‘পাকিস্তানের’-ই ক্রিকেটার!

দক্ষিণ আফ্রিকার লেগ স্পিনার জুনিয়র ক্রিকেটারদের সাহসী থাকার পরামর্শ দিয়েছেন। সুযোগ পেলে যথাসাধ্য কাজে লাগানোর কথা বলেছেন। দরকারে উদাহরণ হিসাবে তাঁকে সামনে রাখতে বলেছেন।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের সদর দফতর।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের সদর দফতর। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২২ ১৫:৩৮
Share: Save:

পাকিস্তানের ক্রিকেট কর্তা, নির্বাচকদের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুললেন ইমরান তাহির। টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান মাঠে নামার আগে দক্ষিণ আফ্রিকার স্পিনার ক্ষোভ প্রকাশ করেছেন। তাহিরের দাবি, নিজের দেশ পাকিস্তানে সুযোগ না পেয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলার তাগিদেই দেশ ছাড়তে বাধ্য হয়েছিলেন।

২০১১ সালে দক্ষিণ আফ্রিকার হয়ে অভিষেক হয় তাহিরের। দক্ষিণ আফ্রিকা যাওয়ার আগে পাকিস্তানেই থাকতেন ৪৩ বছরের ক্রিকেটার। তাঁর দাবি, পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে সাফল্য পেলেও সুযোগ পাননি। স্বপ্ন দেখতেন আন্তর্জাতিক ক্রিকেটে পাকিস্তানের প্রতিনিধিত্ব করার। তাহির বলেছেন, ‘‘জীবনে কখনও সাহস হারাইনি। একটা দোকানে কাজ করতাম। অথচ ট্রায়ালে কেউ আমাকে বল করার জন্য ডাকত না। বরং নিজে থেকে গেলে বলা হত, ‘কে তোমাকে পাঠিয়েছে?’ অথচ পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটের সব পর্যায়েই আমি সাফল্যের সঙ্গে খেলেছি। দেশের হয়ে খেলার স্বপ্ন দেখতাম। কিন্তু আমার সেই স্বপ্ন অধরাই থেকে গিয়েছে।’’

তাহির নিজের দেশের ক্রিকেট ব্যবস্থার সমালোচনা করলেও সুযোগ দেওয়ার জন্য ধন্যবাদ জানিয়েছেন ক্রিকেট দক্ষিণ আফ্রিকাকে। জানিয়েছেন, সাহস করেই দেশ ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। লেগ স্পিনার বলেছেন, ‘‘সুযোগ দেওয়ার জন্য আমি দক্ষিণ আফ্রিকার কাছে কৃতজ্ঞ। যখন সুযোগ পেয়েছি, কাজে লাগানোর চেষ্টা করেছি। নিজের অভিজ্ঞতা থেকে জুনিয়র ক্রিকেটারদের বলব, কখনও সাহস না হারাতে এবং সুযোগ পেলে তা কাজে লাগাতে। আমাকে ওরা উদাহরণ হিসাবে দেখতেই পারে। ২২ বছর ক্রিকেট খেলেছি।’’

২০১৯ সালে শেষ বার দক্ষিণ আফ্রিকার জার্সি গায়ে মাঠে নামার সুযোগ পান তাহির।দক্ষিণ আফ্রিকার হয়ে তাহির ২০টি টেস্ট, ১০৭টি এক দিনের ম্যাচ এবং ৩৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর উইকেট সংখ্যা ২৯৩টি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket PCB Imran Tahir South Africa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE