Advertisement
০৩ মে ২০২৪
Ashes 2023

অ্যাশেজে ০-২ পিছিয়ে পড়ার পরেই তৃতীয় টেস্টের দল ঘোষণা স্টোকসের ইংল্যান্ডের

অ্যাশেজে বেঁচে থাকতে হলে তৃতীয় টেস্টে জিততেই হবে বেন স্টোকসদের। হারলেই সিরিজ় হাতছাড়া হবে। এই পরিস্থিতিতে তৃতীয় টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করল ইংল্যান্ড।

Ben Stokes

বেন স্টোকস। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৩ ১১:০৫
Share: Save:

ঘরের মাঠে অ্যাশেজে পর পর দু’টেস্টে হারতে হয়েছে ইংল্যান্ডকে। সিরিজ়ে বেঁচে থাকতে হলে তৃতীয় টেস্টে জিততেই হবে বেন স্টোকসদের। হারলেই সিরিজ় হাতছাড়া হবে। এই পরিস্থিতিতে তৃতীয় টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করল ইংল্যান্ড। চোটের কারণে দ্বিতীয় টেস্টে প্রথম একাদশের বাইরে থাকা মইন আলিকে দলে রেখেছে তারা।

প্রথম টেস্টে আঙুলে চোট পেয়েছিলেন মইন। ফলে দ্বিতীয় টেস্টে তাঁর পরিবর্ত হিসাবে রেহান আহমেদকে দলে নিয়েছিল ইংল্যান্ড। প্রথম একাদশে খেলার সুযোগ পাননি রেহান। তৃতীয় টেস্টে বাদ দেওয়া হয়েছে রেহানকে। তাঁকে বাদ দেওয়ার অর্থ, যদি কোনও কারণে মইন খেলতে না পারেন তা হলে তৃতীয় টেস্টে ইংল্যান্ডের হাতে স্পিনার হিসাবে একমাত্র থাকবেন জো রুট। বাদ দেওয়া হয়েছে পেসার ম্যাথু পটসকেও। প্রথম দুই টেস্টে খেলার সুযোগ পাননি পটসও।

প্রথম দুই টেস্টেই শেষ দিন হারতে হয়েছে ইংল্যান্ডকে। টান টান লড়াই শেষে হার মেনেছেন স্টোকসরা। ৬ জুলাই থেকে হেডিংলেতে শুরু হবে তৃতীয় টেস্ট। সেখানে জিততে গেলে প্রথম একাদশে কিছু বদল করতে হতে পারে ইংল্যান্ডকে। পেসার জেমস অ্যান্ডারসনকে বাদ দেওয়ার কথা বলেছেন বেশ কিছু প্রাক্তন ক্রিকেটার। অ্যান্ডারসনের বদলে হেডিংলেতে ইংল্যান্ডের দলে দেখা যেতে পারে মার্ক উডকে। বাদ পড়তে পারেন ব্যাটার হ্যারি ব্রুকও।

তৃতীয় টেস্টের জন্য ইংল্যান্ড দল: বেন স্টোকস (অধিনায়ক), জ্যাক ক্রলি, বেন ডাকেট, জো রুট, ওলি পোপ, হ্যারি ব্রুক, জনি বেয়ারস্টো, মইন আলি, জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রড, ওলি রবিনসন, জশ টাং, ক্রিস ওকস, মার্ক উড ও ড্যান লরেন্স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ashes 2023 england cricket Ben Stokes
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE