Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২২
Pakistan Vs England

১০ উইকেটে জয়ের পরের ম্যাচেই ব্যাটিং বিপর্যয় বাবরদের, সিরিজে এগিয়ে গেল ইংল্যান্ড

টস জিতে প্রথম বল করার সিদ্ধান্ত নেন পাক অধিনায়ক বাবর। যদিও পাকিস্তানের বোলাররা সেই সুবিধা কাজে লাগাতে পারলেন না। ডাকেট-ব্রুকের অনবদ্য জুটিতে ভর করে ২২১ রান করল ইংল্যান্ড।

ডাকেট-ব্রুকের জুটিতে রানের পাহাড়ে উঠল ইংল্যান্ড।

ডাকেট-ব্রুকের জুটিতে রানের পাহাড়ে উঠল ইংল্যান্ড। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২২ ২৩:৩৫
Share: Save:

তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ইংল্যান্ডের কাছে ৬৩ রানে হেরে গেল পাকিস্তান। দ্বিতীয় ম্যাচে ১০ উইকেটে জয়ের পর তৃতীয় ম্যাচেই ব্যাটিং বিপর্যয়ের মুখোমুখি বাবর আজমরা। ইংল্যান্ডের তিন উইকেটে ২২১ রানের জবাবে পাকিস্তানের ইনিংস থামল ৮ উইকেটে ১৫৮ রানে।

টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন বাবর। যদিও প্রথম বল করার সুবিধা কাজে লাগাতে ব্যর্থ হলেন পাক বোলাররা। ইংল্যান্ডের ইনিংসটা শুরুটা ভাল না হলেও চতুর্থ উইকেটে বেন ডাকেট এবং হ্যারি ব্রুকের ১৩৯ রানের অবিচ্ছিন্ন জুটি ভাল জায়গায় পৌঁছে দেয় সফরকারীদের। ডাকেট ৪২ বলে ৭০ রান করে অপরাজিত থাকলেন। তাঁর ইনিংসে রয়েছে ৮টি চার এবং ১টি ছক্কা। বেশি আগ্রাসী ছিলেন ব্রুক। তিনি ৮টি চার ৫টি ছয়ের সাহায্যে ৩৫ বলে ৮১ রান করে অপরাজিত থাকেন। পাকিস্তানের কোনও বোলারকেই রেয়াত করেনি ইংল্যান্ডের এই দুই ব্যাটার। ওপেনার ফিল সল্ট (৮) দ্রুত আউট হওয়ার পর তিন নম্বরে নামা দাউইদ মালানও (১৪) বড় রান পেলেন না। তাতে অবশ্য তেমন চাপে পড়েনি ইংল্যান্ড। অন্য ওপেনার উইল জ্যাকস করেন ২২ বলে ৪০ রান। তিনি ৮টি চার মারেন। পাকিস্তানের সফলতম বোলার উসমান কাদির ৪৮ রান দিয়ে ২ উইকেট নেন। মহম্মদ হাসনাইন ৩৬ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন।

জয়ের জন্য ২২২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ের মুখোমুখি হয় পাকিস্তান। দুই ওপেনার বাবর এবং মহম্মদ রিজওয়ান দু’জনেই আউট হলেন ৮ রান করে। ব্যর্থ তিন নম্বরে নামা হায়দার আলিও (৩)। চার নম্বরে নেমে কিছুটা লড়াই করলেন শান মাসুদ। তিনি করলেন ৪০ বলে ৬৬ রান করে অপরাজিত থাকলেন। চাপের মধ্যেও নিজের ইনিংসটি সাজালেন ৩টি চার এবং ৪টি ছয় দিয়ে। কিন্ত আর কেউই তাঁকে তেমন সাহায্য করতে পারলেন না। শেষ পর্যন্ত তাঁর সঙ্গে ২২ গজে ছিলেন হাসনাইন (৪ বলে অপরাজিত ৬)।

ইফতিকার আহমেদ (৬), খুশদিল শাহ (২৯), মহম্মদ নওয়াজরাও (১৯) পাক ইনিংসকে লড়াই করার মতো জায়গায় পৌঁছে দিতে পারলেন না।

ইংল্যান্ডের হয়ে ভাল বল করলেন মার্ক উড (২৫ রানে ৩ উইকেট), আদিল রশিদ (৩২ রানে ২ উইকেট), রিচি টপলেরা (২২ রানে ১ উইকেট)। তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ সাত ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল ইংল্যান্ড। শুক্রবারের ম্যাচে ইংল্যান্ড বিশ্রাম দেয় অধিনায়ক জস বাটলারকে। নেতৃত্ব দেন সহ-অধিনায়ক মইন আলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.