Advertisement
০৬ মে ২০২৪
India vs England 2024

শততম টেস্ট খেলতে নামছেন স্টোকস, সংখ্যা নিয়ে ভাবছেন না ইংরেজ অধিনায়ক

ভারত বনাম ইংল্যান্ড সিরিজ়ে বিভিন্ন জিনিস নিয়ে চর্চা চলছে। তার মাঝেই ইংল্যান্ডের হয়ে ১০০তম টেস্ট খেলতে চলেছেন বেন স্টোকস। তবে ম্যাচের আগের দিন এ নিয়ে খুব একটা কথাই বলতে চাইলেন না।

cricket

বেন স্টোকস। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:২৯
Share: Save:

ভারত বনাম ইংল্যান্ড সিরিজ়ে বাজ়বল এবং ভারতের ঘূর্ণি পিচ নিয়ে অনেক আলোচনাই হচ্ছে। ভারতীয় শিবিরে একের পর এক চোট এবং বিরাট কোহলির না খেলাও আলোচনায় বিষয় হয়ে দাঁড়িয়েছে। এর মাঝেই নিঃশব্দে ইংল্যান্ডের হয়ে ১০০তম টেস্ট খেলতে চলেছেন বেন স্টোকস। তবে ম্যাচের আগের দিন এ নিয়ে খুব একটা কথাই বলতে চাইলেন না।

স্টোকস জানিয়েছেন, ইংল্যান্ডের হয়ে প্রতিনিধিত্ব করাই তাঁর কাছে বড় ব্যাপার। তাই শততম টেস্ট খেলতে নেমে বাড়তি কোনও আবেগ দেখাতে রাজি নন তিনি। বলেছেন, “প্রত্যেকটা টেস্টই গুরুত্বপূর্ণ। শুধু এটা নয়, পরের টেস্টও গুরুত্বপূর্ণ। যেটা আমার ১০১তম হতে চলেছে। আমার কাছে এটা একটা টেস্ট ম্যাচ ছাড়া আর কিছুই না।”

স্টোকসের সংযোজন, “আমি কত দিন ধরে খেলতে পারছি সেটাই বোঝা যায় এর থেকে। কিন্তু আমার কাছে ৯৯, ১০০ বা ১০১-এর মধ্যে আলাদা কোনও ব্যাপার নেই। নেহাতই একটা সংখ্যা। যে সুযোগ পেয়েছি তার জন্য কৃতজ্ঞ নই এটা বলা ভুল হবে। কিন্তু মাইলফলক নিয়ে আলাদা করে কোনও আগ্রহ নেই আমার।”

২০১৩ সালে টেস্টে অভিষেক হয়েছিল স্টোকসের। তার পর থেকে এই ফরম্যাটের অন্যতম সেরা অলরাউন্ডার হয়ে উঠেছেন। তবে সাম্প্রতিক কালে ওয়ার্কলোডের কারণে বল করতে দেখা যাচ্ছে না তাঁকে। ভারত সিরিজ়‌েও তিনি বল করেননি এখনও পর্যন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England 2024 Ben Stokes 100th test
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE