Advertisement
১৩ জুন ২০২৪
England Cricket Team

অ্যাশেজ়ে চোট পেয়েছিলেন, ভারত সফরের আগে সুস্থ হয়ে ওঠার আশা স্টোকসদের দলের ক্রিকেটারের

অ্যাশেজ় সিরিজ়ের দ্বিতীয় টেস্টে কাঁধে চোট পেয়েছিলেন ইংল্যান্ডের ব্যাটার। আগামী বছর ভারত সফরের আগে চোট সারিয়ে দলে ফিরতে আশাবাদী তিনি।

Ben Stokes

বেন স্টোকস। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৩ ২০:১৫
Share: Save:

অ্যাশেজ় সিরিজ়ের দ্বিতীয় টেস্ট চলাকালীন কাঁধে চোট পেয়েছিলেন ইংল্যান্ডের ব্যাটার ওলি পোপ। ফলে বাকি সিরিজ়ে খেলতে পারেননি তিনি। ছন্দে থাকা পোপকে না পাওয়ায় সমস্যায় পড়েন বেন স্টোকস। নিজে একাধিক বার সে কথা স্বীকার করে নিয়েছেন ইংরেজ অধিনায়ক স্টোকস। এর পরে একেবারে ভারত এসে টেস্ট খেলবে ইংল্যান্ড। তার আগে সুস্থ হয়ে উঠবেন বলে আশা করছেন পোপ।

একটি সাক্ষাৎকারে পোপ বলেন, ‘‘কাঁধ এখন আগের থেকে ভাল আছে। কয়েক সপ্তাহ আগে অস্ত্রোপচার হয়েছে। এখনও অনেক সময় আছে। আশা করছি তিন-চার মাস পরে মাঠে ফিরতে পারব।’’ ভারত সফরেই আবার তিনি খেলায় ফিরবেন বলে আশা পোপের। ইংল্যান্ডের মিডল অর্ডার ব্যাটার বলেন, ‘‘নভেম্বর মাস থেকে খেলতে কোনও সমস্যা হবে না। তার পরেই জানুয়ারি মাসে ভারত সফর রয়েছে। আশা করি, তার আগেও কয়েকটা ম্যাচ খেলার সুযোগ পাব।’’

গত কয়েক বছরে ইংল্যান্ডের ব্যাটিংয়ের বড় স্তম্ভ পোপ। ২০১৮ খেকে ২০২৩ সাল পর্যন্ত ৩৮টি ম্যাতে ৩৪.৪৫ গড়ে ২১৩৬ রান করেছেন তিনি। সর্বাধিক ২০৫ রান। এই সময়ের মধ্যে টেস্টে চারটি শতরান ও ১১টি অর্ধশতরান করেছেন তিনি। ২০২৩ সালে ৫৯ গড়ে রান করেছেন পোপ। আয়ারল্যান্ডের বিরুদ্ধে তাঁর সর্বাধিক ২০৫ রানও চলতি বছরেই এসেছে।

চলতি বছর মে মাসে পোপকে ইংল্যান্ডের টেস্ট দলের সহ-অধিনায়ক করা হয়েছে। এই সিদ্ধান্ত থেকেই পরিষ্কার, এই ব্যাটার ইংল্যান্ড দলের কত গুরুত্বপূর্ণ সদস্য। অ্যাশেজ়ের প্রথম টেস্টে ভালই খেলেছিলেন পোপ। কিন্তু দ্বিতীয় টেস্টে কাঁধে চোট লাগে তাঁর। ফলে ইংল্যান্ডের ব্যাটিং লাইন আপে সমস্যা হয়। তার পরেও অ্যাশেজ় সিরিজ় ২-২ ফলে ড্র করে ইংল্যান্ড। ভারতে সিরিজ়ের আগে পোপকে দলে চাইছে ইংল্যান্ড। ফেরার বিষয়ে আশাবাদী পোপ নিজেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE