Advertisement
০৫ ডিসেম্বর ২০২২
england cricket

England vs New Zealand 2022: প্রাক্তন অধিনায়কের হাত ধরেই লর্ডসে ঘুরে দাঁড়াল ইংল্যান্ড

জয়ের জন্য ইংল্যান্ডের প্রয়োজন আর মাত্র ৬১ রান। নিউজিল্যান্ডের লক্ষ্য রবিবার পাঁচ উইকেট তুলে নেওয়া।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ জুন ২০২২ ২৩:৫৯
Share: Save:

রবিবার মাত্র ৬১ রান করলেই লর্ডস টেস্ট জিতে যাবে ইংল্যান্ড। হাতে পাঁচ উইকেট। দ্বিতীয় দিনের শেষে হারের মুখে দাঁড়িয়ে ছিল তারা। কিন্তু শনিবার প্রথমে স্টুয়ার্ট ব্রড বল হাতে এবং শেষে জো রুট ব্যাট হাতে ইংল্যান্ডকে ম্যাচে ফিরিয়ে আনলেন। শুধু ম্যাচে ফেরালেনই না, জয়ের রাস্তা পরিষ্কার করে দিলেন। বড় অঘটন না ঘটলে রবিবার টেস্ট জিতেই মাঠ ছাড়বেন রুটরা।

Advertisement

শুক্রবার ২৩৬ রানে চার উইকেট হারিয়ে দিন শেষ করেছিল নিউজিল্যান্ড। ড্যারিল মিচেল এবং টম ব্লান্ডেলের দাপটে বড় রানের দিকে এগচ্ছিল তারা। কিন্তু শনিবার ব্রডের বলে মিচেল ফেরেন ১০৮ রান করে। জেমস অ্যান্ডারসন ফিরিয়ে দেন ব্লান্ডেলকে। শতরান থেকে চার রান দূরে থেমে যায় তাঁর ইনিংস। ব্রডের এক ওভারে তিন উইকেট হারায় নিউজিল্যান্ড। সেখানেই ম্যাচ ঘুরে যায় ইংল্যান্ডের দিকে। ৮৩তম ওভারের তৃতীয় বলে আউট হন মিচেল। পরের বলে রান আউট হন প্রথম ইনিংসে রান পাওয়া কলিন ডি গ্র্যান্ডহোম। ওভারের পঞ্চম বলে কাইল জেমিসনকে বোল্ড করেন ব্রড। নিউজিল্যান্ডের ইনিংস থেমে যায় ২৮৫ রানে।

ইংল্যান্ডের জয়ের জন্য প্রয়োজন ২৭৭ রান। চতুর্থ ইনিংসে এই বিশাল রান তাড়া করতে নেমে প্রথমেই ফিরে যান জ্যাক ক্রলি। মাত্র ৯ রান করে আউট হন তিনি। অন্য ওপেনার অ্যালেক্স লিস করেন ২০ রান। দুই ওপেনারকেই ফেরান জেমিসন। রান পাননি অলি পোপও। ১০ রান করেন তিনি। বোল্টের বলে বোল্ড হন পোপ। জনি বেয়ারস্টো ১৬ রানে আউট হন। ৬৯ রানে চার উইকেট হারিয়ে ইংল্যান্ড শিবিরে তখন ফের হারের আশঙ্কা। সেই সময় প্রাক্তন এবং বর্তমান অধিনায়কের ব্যাটে প্রাণ ফিরে পেল ইংল্যান্ড। জো রুট এবং বেন স্টোকস ৯০ রানের জুটি গড়েন। স্টোকস ৫৪ রান করে ফিরলেও এখনও ক্রিজে রয়েছেন রুট। উইকেটরক্ষক বেন ফোকসকে সঙ্গী করে দলকে জয়ের পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন তিনি।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Advertisement
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.