Advertisement
০২ মে ২০২৪
England Vs Pakistan

দেশের মাটিতে পাটা উইকেটেও হার বাঁচাতে পারল না পাকিস্তান, ৭৪ রানে জিতল ইংল্যান্ড

পাঁচ দিনে গড়াল টেস্ট। প্রথম তিন দিন ব্যাটাররা দাপট দেখালেও শেষ দু’দিনে কিছুটা সাহায্য পেলেন বোলাররা। পঞ্চম দিনে চায়ের বিরতির পরে অলআউট হয়ে গেলেন বাবর আজ়মরা।

পাকিস্তানের অধিনায়ক বাবর আজ়মকে আউট করলেন ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস।

পাকিস্তানের অধিনায়ক বাবর আজ়মকে আউট করলেন ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২২ ১৭:৩৯
Share: Save:

দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে হারল পাকিস্তান। রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিরুদ্ধে ৭৪ রানে জিতলেন বেন স্টোকসরা। পাটা উইকেটে প্রথম তিন দিনের খেলা দেখে মনে হয়েছিল, ড্র হবে। কিন্তু শেষ পর্যন্ত হার বাঁচাতে পারলেন না বাবর আজ়মরা।

চতুর্থ ইনিংসে পাকিস্তানের বিরুদ্ধে জয়ের জন্য ৩৪২ রানের লক্ষ্য দিয়েছিল ইংল্যান্ড। ওপেনার ইমাম উল হক দ্বিতীয় ইনিংসেও ভাল খেললেন ৪৮ রান করে আউট হন ইমাম। তিন নম্বরে নামা আজহার আলিও ৪০ রান করেন। দুই ব্যাটার শুরুটা ভাল করলেও বড় রান করতে পারেননি।

পাকিস্তানকে বড় ধাক্কা দেন ইংল্যান্ডের অধিনায়ক স্টোকস। মাত্র ৪ রানের মাথায় পাক অধিনায়ক বাবরকে আউট করেন তিনি। ফলে রান তাড়া করতে কিছুটা সমস্যায় পড়ে পাকিস্তান। পাকিস্তানের মিডল ও লোয়ার অর্ডার চেষ্টা করেছিল। সাউদ শাকিল ৭৬ রান করেন। মহম্মদ রিজওয়ান করেন ৪৬ রান। আঘা সলমন ৩০ রান করে আউট হন।

কোনও ব্যাটার তিন অঙ্কে পৌঁছতে না পারায় রান তাড়া করতে পারেনি পাকিস্তান। শেষ পর্যন্ত ২৬৮ রান করে অলআউট হয়ে যায় তারা। ৭৪ রানে ম্যাচ জেতে ইংল্যান্ড। তাদের জয়ে বড় ভূমিকা নেন জেমস অ্যান্ডারসন ও অলি রবিনসন। ইংল্যান্ডের দুই পেসার ৪টি করে উইকেট নিয়েছেন।

টেস্টের প্রথম ইনিংসে ইংল্যান্ড করেছিল ৬৫৭ রান। জ্যাক ক্রলি, বেন ডাকেট, অলি পোপ ও হ্যারি ব্রুক শতরান করেছিলেন। জবাবে পাকিস্তান প্রথম ইনিংসে করে ৫৭৯ রান। মহম্মদ শফিক, ইমাম উল হক ও বাবর আজ়ম তাদের হয়ে শতরান করেন। দ্বিতীয় ইনিংসে ৭ উইকেটে ২৬৪ রান করে ডিক্লেয়ার দেয় ইংল্যান্ড। পাকিস্তানের জয়ের জন্য দরকার ছিল ৩৪৩ রান। সেটা করতে পারলেন না বাবররা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

England Vs Pakistan Babar Azam Ben Stokes
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE